ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচনের ধারাবাহিকতা রক্ষায় এ উপ-নির্বাচন: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
নির্বাচনের ধারাবাহিকতা রক্ষায় এ উপ-নির্বাচন: তথ্যমন্ত্রী

ঢাকা: গতকালের উপ-নির্বাচনটি নির্বাচনের ধারাবাহিতকা রক্ষার জন্য করা হয়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

রোববার (২২ মার্চ) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা জানান।

তিনি বলেন, ঢাকায় নির্বাচনে ভোটার উপস্থিতি খুবই নগন্য ছিল।

এটা স্বাভাবিকভাবে ধারণা করেছিলাম। জনগণ অনেক সচেতন ও আতঙ্কিতও বটে। একারণে গতকাল ভোটার উপস্থিতি কম ছিল। এছাড়া ইভিএমে সুষ্ঠুভাবে ভোট হয়, আর একজনের ভোট যে অন্যজনে দিতে পারে না সেটির প্রমাণ হচ্ছে কাল অত্যন্ত কম সংখ্যক ভোট কাস্ট হয়েছে। যারা ভোটকেন্দ্র গেছেন তারাই কেবল ভোট দিতে পেরেছেন। সেটি আবারও ভোটের মাধ্যমে প্রমাণ হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, চট্টগ্রাম সিটি নির্বাচনসহ কয়েকটি উপ-নির্বাচন স্থগিত করার জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই। আমার মনে হয় নির্বাচন কমিশন অত্যন্ত সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া গতকাল যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেটাও স্থগিত করা যায় কিনা সেটা নিয়েও নির্বাচন কমিশন চিন্তা-ভাবনা করেছিল। কিন্তু নির্বাচনের একদিন আগে সমস্ত প্রস্তুতি শেষে সেটি করতে পারেনি। গতকালের নির্বাচনটি প্রকৃতপক্ষে নির্বাচনের ধারাবাহিকতা রক্ষার জন্য করা হয়েছে।

হাছান মাহমুদ বলেন, আমরা দেখেছি নির্বাচন শেষ হওয়ার আগে এবং ফলাফল ঘোষণার আগেই বিএনপির প্রার্থী ফলাফল প্রত্যাখ্যান করেছেন। তারা সব সময় যেটি করে আসছে সেটির ধারাবাহিকতায় সেটা করেছে।

করোনার মতো দুর্যোগ মোকাবিলা করার ক্ষেত্রে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় সফল হবো জানিয়ে তিনি বলেন, দেশ-জাতি সমগ্র পৃথিবী যখন এমন মহাদুর্যোগের মধ্য দিয়ে যাচ্ছে, ক্রান্তিকাল অতিক্রম করছে তখন আমরা দেখলাম কিছু দায়িত্বহীন বিদ্বেষমূলক কথাবার্তা বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে। যেমন গতকাল রিজভীর বলেছেন আওয়ামী লীগ করোনার চেয়েও ভয়ংকর। এর কয়েকদিন আগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন আওয়ামী লীগ করোনায় আক্রান্ত। এ ধরনের দায়িত্বহীন কথা বলার সময় এটি নয়।

তিনি বলেন, এখন রাজনীতি করার সময় নয়। এখন সময় হচ্ছে দলমত পথ নির্বিশেষে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে দেশ-জাতিকে রক্ষা করা। সবিনয়ে বিএনপির সবাইকে অনুরোধ জানাবো ঐক্যবদ্ধভাবে জনগণের পাশে দাঁড়ান। কোনো পরামর্শ থাকলে অবশ্যই সরকারকে দেবেন।  

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।