ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

বগুড়া: ঢাকায় বাম গণতান্ত্রিক জোটের কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা শাখা।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে শহরের সাতমাথায় মিছিল শেষে সমাবেশে সভাপতিত্ব করেন জোটের বগুড়া জেলা সমন্বয়ক ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বগুড়া জেলা আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু।

সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টি অব বাংলাদেশ (সিপিবি) বগুড়া জেলার সভাপতি জিন্নাতুল ইসলাম জিন্না, বাসদ জেলা সদস্য সচিব সাইফুজ্জামান টুটুল, গণসংহতি আন্দোলন বগুড়া জেলা সমন্বয়কারী আবদুর রশীদ, বাসদ-মার্কসবাদী নেতা আমিনুল ইসলাম।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, একদিকে সরকার রাতের আঁধারে ভোট ডাকাতি করে এক বছর ধরে ক্ষমতায় থেকে জনগণের জীবন বিষিয়ে তুলেছে ও জবরদস্তিমূলক তার সিদ্ধান্ত জনগণের ওপর চাপিয়ে দিচ্ছে। অপরদিকে জবরদস্তিমূলক সিদ্ধান্তের প্রতিবাদে কালো পতাকা মিছিলে পুলিশ দিয়ে হামলা চালিয়ে বামজোটের কেন্দ্রীয় নেতাসহ প্রায় ৫০ নেতাকর্মীকে পিটিয়ে আহত করে ন্যাক্কারজনক ঘটনার জন্ম দিয়েছে।

বক্তারা ঘটনার নিন্দা জানিয়ে বলেন, এ দেশে খাদ্য, শিক্ষা, চিকিৎসা, বাসস্থান, বস্ত্রের অধিকারের সঙ্গে সঙ্গে মিছিল, মিটিং, সমাবেশ ও মতপ্রকাশের অধিকার জনগণের সাংবিধানিক অধিকার। জনগণের এ সাংবিধানিক অধিকারের ওপর লাঠি চালিয়ে এ সরকার সংবিধান বিরোধী কাজ করেছে।

হামলাকারী পুলিশ সদস্যদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা ও শাস্তির দাবির পাশাপাশি বক্তারা বাম গণতান্ত্রিক জোটের আন্দোলনে সবাইকে অংশগ্রহণের আহ্বান জানান।  

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৯
কেইউএ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।