bangla news

‘তালিকায় থাকা রাজাকাররা পাকিস্তান সরকারের বেতনভুক্ত ছিল’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৬ ৫:২২:২২ পিএম
বক্তব্য রাখছেন শাহাদাত হোসেন সেলিম

বক্তব্য রাখছেন শাহাদাত হোসেন সেলিম

ঢাকা: সরকার রাজাকারের যে তালিকা প্রকাশ করেছে তারা ছিল পাকিস্তান সরকারের বেতনভুক্ত। একই সঙ্গে মুক্তিযুদ্ধকালীন যারা পাকিস্তান সরকারের অধীনে চাকরি করেছে, বেতন নিয়েছে তারাও স্বাধীনতাবিরোধী ও রাজাকার। তাদের নামও রাজাকারের তালিকায় থাকা উচিত।

সোমবার (১৬ ডিসেম্বর) রাজধানীর পল্টনে দলের অস্থায়ী কার্যালয়ে মহান বিজয় দিবস উপলক্ষে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি ঢাকা মহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ২০ দলীয় জোট নেতা ও এলডিপির সদস্য সচিব শাহাদাত হোসেন সেলিম একথা বলেন।

তিনি আ বলেন, সাবেক তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে জামিন দেওয়া হয়নি। তিনি এত অসুস্থ, সেই মানুষ জামিন পায় না এই দেশে। অথচ ১০ বছরের সাজা মাথায় নিয়ে এখনও মন্ত্রিত্ব করে বেড়াচ্ছেন। মুক্তিযুদ্ধের মাধ্যমে এ কোন দেশ হলো? এদেশে মামলা নিয়ে এমপি হয়, শত শত কোটি টাকার ঋণখেলাপিরা মন্ত্রী হয়ে যাচ্ছে। আর আড়াই কোটি টাকার মিথ্যা মামলায় বিরোধীদলের নেতারা জেলে থাকছেন।

শাহাদাত হোসেন সেলিম বলেন, বিজয়ের দিনে আমরা আনন্দ যেমন করবো, একই সঙ্গে জাতীয়তাবাদী শক্তির ঐক্যের প্রতীক খালেদা জিয়ার মুক্তি ও জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য লড়াইয়ের শপথ নেবো। মনে রাখতে হবে, এ সরকারের হাতে দেশের জনগণ ও সার্বভৌমত্ব নিরাপদ নয়। অতএব তাদের বিদায় করতে হবে।

এলডিপি ঢাকা উত্তরের সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন আহ্বায়ক কমিটির সদস্য এমএ বাসার, সৈয়দ ইব্রাহিম রওনক, কাজী মতিউর রহমান মিলন, আতিকুর রহমান ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এমএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-16 17:22:22