ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ঐক্যফ্রন্টের ইশতেহারে যুদ্ধাপরাধীদের বিচার সেরা কৌতুক’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
‘ঐক্যফ্রন্টের ইশতেহারে যুদ্ধাপরাধীদের বিচার সেরা কৌতুক’ সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছবি: বাংলানিউজ

কুমিল্লা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঐক্যফ্রন্ট তথা বিএনপি ইশতেহারে যদি বলে তারা যুদ্ধাপরাধীদের বিচার কন্টিনিউ করবে, তবে এটা বছরের সেরা কৌতুক। ভূতের মুখে রাম নামের মতোই।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের একটি রেস্তোরায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের ঐক্যফ্রন্টের ইশতেহারের বিষয়ে আরও বলেন, বিএনপি ক্ষমতায় আগে যাক।

ক্ষমতা পাওয়া এতো সহজ? সিংহাসন একবার হারালে ফিরে পাওয়া সহজ নয়।

‘সিংহাসনকে ময়ূরের সিংহাসন ভেবে কেউ যদি ক্ষমতার অপব্যবহার করে, দুর্নীতি-লুটপাট করে, হাওয়া ভবন করে, দুর্নীতিতে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়। তাহলে তাদের আবার ক্ষমতা ফিরে পাওয়া এতো সহজ না। ’

তিনি বলেন, তারা জনগণের সামনে অবাস্তব, অলীক কিছু স্বপ্ন তুলে ধরছে, নির্বাচনের পর এসব প্রতিশ্রুতি রক্ষা করার কোনো বাস্তবতা নেই। প্রতিশ্রুতি রঙিন বেলুন। যদি তারা ক্ষমতায় আসে সঙ্গে সঙ্গে চুপসে যাবে। এগুলো নির্বাচনে জেতার জন্য অলীক ও অবাস্তব স্বপ্ন তুলে ধরছে। যেগুলোর কোনো বাস্তবতা নেই। কোনো যৌক্তিকতাও নেই।

কাদের বলেন, আজ ড. কামাল হোসেন বলছেন, তার মরদেহ পড়লেও তিনি নির্বাচন থেকে সরবেন না। আমরা তার বক্তব্যকে স্বাগত জানাই। নির্বাচনে ভোট গণনা পর্যন্ত যেনো এ বক্তব্যের বিপরীত কোনো কথা না আসে। ভোট গণণা পর্যন্ত এই বক্তব্য থেকে কামাল হোসেন সরে যাবেন না, আমরা এটা আশা করি। তারা নির্বাচনে থাকুক, এটা আমরা চাই।

তিনি আরও বলেন, বিএনপি এতোদিন জনগণের কাছে না গিয়ে বিদেশি বন্ধুদের কাছে প্রতিনিয়ত নালিশ করেছে। তাদের বিদেশি বন্ধুরা বুঝবে নির্বাচনের দিন- কতো ধানে কতো চাল। কতো আসন তারা পায়, কতো ভোট তারা পায়। তখন তাদের বিদেশি বন্ধুরা বুঝতে পারবে, তাদের কাছে বিএনপি যে এতোসব কথা বলেছে, এগুলো ফাকাঁ বুলি না-কি এর কোনো বাস্তবতা আছে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।