ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

আওয়ামী লীগ

দুই আসনে লড়বেন শেখ হাসিনা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
দুই আসনে লড়বেন শেখ হাসিনা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ সংগৃহীত

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ- ৩ ও রংপুর- ৬ আসন থেকে লড়বেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসন দু’টি থেকে লড়তে দলীয় মনোনয়নপত্র পেয়েছেন তিনি।

এর আগে নবম জাতীয় সংসদ নির্বাচনে এ দু’টি আসন ছাড়াও বাগেরহাট-১ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগে ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে চারটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি।

আসনগুলো হলো: গোপালগঞ্জ-৩, রংপুর-৬, বাগেরহাট-১ ও নড়াইল-২।

রোববার (২৫ নভেম্বর) সকাল থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তদের চিঠি দেওয়া শুরু হয়। দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, আমরা অনানুষ্ঠানিকভাবে ২৩০ সংসদীয় আসনে প্রার্থীদের চিঠি দিচ্ছি। আগামীকাল (সোমবার-২৬ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় আনুষ্ঠানিক প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।  

‘আজ (রোববার) দেওয়া হচ্ছে দলের মনোনয়ন। আমরা জোটের কাছে অঙ্গীকার করেছি- একসঙ্গে প্রার্থিতা ঘোষণা করবো। সে কারণে আগামীকাল (সোমবার) আনুষ্ঠানিকভাবে জোটসহ সব প্রার্থীর নাম ঘোষণা করা হবে। ’  

‘ওইদিন কোনো কারণে আনুষ্ঠানিক ঘোষণার সময় পরিবর্তন হলেও তারিখ পরিবর্তন হবে না,’  বলেন তিনি।

মনোনয়ন পেলেন বদির স্ত্রী শাহীনা

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa