[x]
[x]
ঢাকা, রবিবার, ৪ অগ্রহায়ণ ১৪২৫, ১৮ নভেম্বর ২০১৮
bangla news

ঐক্য প্রক্রিয়ার সভায় ফখরুল বললেন, আসুন আন্দোলনে নামি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৯-২২ ৬:০৮:২০ পিএম
জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার মইনুল হোসেনসহ অতিথিরা। ছবি: ডিএইচ বাদল

জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার মইনুল হোসেনসহ অতিথিরা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: গণতন্ত্রকামী সব দলকে ‘ন্যূনতম দাবি’ আদায়ে আন্দোলনে নামার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আমাদের প্রধান দাবি ‘এক’। আসুন রাজপথে নেমে ভোটের অধিকার প্রতিষ্ঠা করি।

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া আয়োজিত ‘নাগরিক সমাবেশে’ বক্তৃতাকালে ফখরুল এ কথা বলেন। 

সমাবেশের প্রধান বক্তা ফখরুল বলেন, মৌলিক অধিকার থেকে বঞ্চিত (বিএনপি প্রধান) খালেদা জিয়া কারাগার থেকে খবর পাঠিয়েছেন, যে কোনো মূল্যে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, গত ১৮ দিনে বিএনপি নেতাকর্মীদের নামে ৩ হাজার ৭৭৬টি মামলা দেওয়া হয়েছে। মামলার আসামি করা হয়েছে ৬৯ হাজার ব্যক্তিকে। প্রতিদিন রাতে বাড়িতে বাড়িতে অভিযান চালাচ্ছে পুলিশ। এই সরকারকে সরিয়ে দিতে না পারলে দেশের স্বাধীনতা থাকবে না। 

বিএনপি মহাসচিব বলেন, এই ঐক্যের প্রধান দাবি সরকারের পতন, নির্বাচনের আগে সংসদ ভেঙে দিয়ে নতুন নির্বাচন গঠন করতে হবে। ইভিএম দিয়ে নির্বাচন করা যাবে না। 

সমাবেশে সভাপতিত্ব করেন জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। এতে প্রধান অতিথি ছিলেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্প ধারার সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী। বক্তব্য রাখেন বিএনপি এবং জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টভুক্ত বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতারা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এজেড/এইচএ/

** ভোটের অধিকার প্রতিষ্ঠায় ঐক্যর ডাক ড. কামালের
**‘স্বাধীন দেশে ভোটাধিকারের জন্য সংগ্রাম লজ্জার’

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি জাতীয় ঐক্য
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache