ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘স্বাধীন দেশে ভোটাধিকারের জন্য সংগ্রাম লজ্জার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
‘স্বাধীন দেশে ভোটাধিকারের জন্য সংগ্রাম লজ্জার’ জাতীয় ঐক্য মঞ্চে নেতারা/ছবি: বাদল

ঢাকা: সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেছেন, মানুষকে অসহায় করে রাখা হয়েছে। একটি স্বাধীন দেশে ভোটাধিকারের জন্য সংগ্রাম করতে হচ্ছে, এটা আমাদের জন্য লজ্জার। 

শনিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর মহানগর নাট্য মঞ্চে জাতীয় ঐক্য প্রক্রিয়া আহ্বানে নাগরিক সমাবেশে তিনি এ কথা বলেন।

নতুন এ ঐক্য প্রক্রিয়া গণতন্ত্রকে সাহস জোগাবে বলেও মন্তব্য করেন তিনি।

 

ব্যারিস্টার মইনুল বলেন, এ ঐক্য প্রক্রিয়া থেকে যেসব দাবি করা হচ্ছে, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য এগুলোর কোনো বিকল্প নেই।

তিনি বলেন, একজন প্রধান বিচারপতিকে গৃহবন্দি করে রেখে পরে দেশত্যাগ ও পদত্যাগে বাধ্য করার দৃষ্টান্ত বিশ্বে আর পাওয়া যাবে না। এর মাধ্যমে বিচার ব্যবস্থাকে নতজানু করে রাখা হয়েছে।  

তিনি বলেন, এ নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সংসদ বহাল আরেক সংসদের জন্য নির্বাচন গ্রহণযোগ্য নয় বলে তিনি মনে করেন।  

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, মুক্তির একটাই পথ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নির্বাচন। সংসদ ভেঙে দিয়ে নির্বাচন দিয়ে দেখুন কী হয়। এ ঐক্য প্রক্রিয়া কারো প্রতি বিদ্বেষমূলক নয় বলেও তিনি দাবি করেন।  

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান বলেন, দেশ এক গভীর সঙ্কটে পড়েছে। নির্বাচনের মাত্র সাড়ে তিন মাস বাকি আছে, গতকালও সাড়ে তিন হাজার বিরোধীদলীয় নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।  
লুটেরা, চোর আর ডাকাত ছাড়া সবাই ঐক্যবদ্ধ হয়ে বলছি, স্বচ্ছ নির্বাচন দিন।  

খালেদা জিয়াসহ সব রাজনৈতিক নেতার মুক্তি দাবি করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৮
এজেড/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।