ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘আপাতদৃষ্টিতে খালেদা ভালো আছেন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৮
‘আপাতদৃষ্টিতে খালেদা ভালো আছেন’ বিএসএমএমইউ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর খালেদা জিয়াকে ফের কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে, গাড়িতে ওঠার আগে নেতাকর্মীদের উদ্দেশে হাত নাড়ছেন তিনি। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন বলেছেন, আপাতদৃষ্টিতে মনে হচ্ছে খালেদা জিয়া ভালো আছেন। তিনি হেঁটে হেঁটেই এক্স-রে রুমে গেছেন। তবে পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পাওয়ার পর এ বিষয়ে বলা যাবে। 

বিএসএমএমইউ হাসপাতালে খালেদা জিয়ার পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে কারাগারে নিয়ে যাওয়ার পর শনিবার (৭ এপ্রিল) দুপুরে প্রেস ব্রিফিংয়ে আবদুল্লাহ আল হারুন এ কথা বলেন।  

হাসপাতালের বি-ব্লকে প্রশাসনিক ভবনের নিচতলার সভাকক্ষে আয়োজিত এ ব্রিফিংয়ে তিনি বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী, এখানকার রেডিওলজি ও ইমেজিং বিভাগে খালেদা জিয়ার কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে।


বিএসএমএমইউ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর খালেদা জিয়াকে ফের কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে, গাড়িতে ওঠার আগে নেতাকর্মীদের উদ্দেশে হাত নাড়ছেন তিনি।  ছবি: জিএম মুজিবুর
‘সকাল ১১টার দিকে তাকে বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়। এরপর সরাসরি তাকে কেবিন ব্লকে যাওয়া হয়। সেখানে কারাগারের চিকিৎসক ডা. শুভ ছাড়াও তার (খালেদা জিয়া) ব্যক্তিগত চিকিৎসক ডা. মামুন. ডা. ওয়াহিদুর সিদ্দিকীসহ চারজন কথা বলেছেন। ’

আবদুল্লাহ আল হারুন বলেন, কেবিনে কিছুক্ষণ অবস্থানের পর লিফটে নেমে হেঁটে হেঁটেই রেডিওলজি ও ইমেজিং বিভাগে যান খালেদা জিয়া। সেখানে তার হাড়ের কয়েক ধরনের এক্স-রে করা হয়।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হাসপাতালের পরিচালক বলেন, ‘সুস্থ নেই এটা বলা যাবে না। তিনি হেঁটেই এক্স-রে রুমে গেছেন। আপাতদৃষ্টিতে মনে হয়েছে তিনি ভালো আছেন।  

‘আমরা উনার জন্য হুইল চেয়ারের ব্যবস্থা করে রেখেছিলাম। কিন্তু তিনি আমায় বলেছেন, হুইল চেয়ার তার প্রয়োজন নেই। ’ 

সাংবাদিকদের ব্রিফ করছেন ব্রিগেডিয়ার জেনারেল হারুন।  ছবি: বাংলানিউজরোববার খালেদা জিয়ার পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে জানিয়ে হাসপাতালের পরিচালক বলেন, রিপোর্ট পেলে আমরা তা কারা কর্তৃপক্ষের কাছে পাঠাবো। এরপর তারাই মেডিকেল বোর্ডের কাছে এসব রিপোর্ট হস্তান্তর করবেন। সে অনুযায়ী চিকিৎসা চলবে।  

এর আগে সকালে নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়। সেখানে তার শারীরিক কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়। তারপর ফের কারাগারে নিয়ে যাওয়া হয় বিএনপি প্রধানকে।  

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া। সম্প্রতি বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়, খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন। ব্যক্তিগত চিকিৎসক দিয়ে খালেদা জিয়ার চিকিৎসা করানোরও দাবি তোলে বিএনপি।  

জবাবে সরকারের পক্ষ থেকে বলা হয়, কারাবিধি অনুসারেই বিএনপি প্রধানের চিকিৎসা চলবে।  

আরও পড়ুন>>
** স্বাস্থ্য পরীক্ষার পর ফের কারাগারে খালেদা জিয়া
** স্বাস্থ্য পরীক্ষার পর ফের কারাগারে নেয়া হচ্ছে খালেদাকে
** বিএসএমএমইউতে ৪ চিকিৎসকের তত্ত্বাবধানে খালেদা
** বিএসএমএমইউতে খালেদা, প্রস্তুত ৫১২ নম্বর কেবিন
** চিকিৎসার জন্য হাসপাতালের পথে খালেদা
** পিজিতে নেওয়া হবে খালেদাকে, নিরাপত্তা জোরদার

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৮
এজেডএস/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।