ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিএনপি

স্বাস্থ্যপরীক্ষার পর ফের কারাগারে খালেদা জিয়া

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৮
স্বাস্থ্যপরীক্ষার পর ফের কারাগারে খালেদা জিয়া বিএসএমএমইউ হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার পর খালেদা জিয়াকে ফের কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে, গাড়িতে ওঠার আগে নেতাকর্মীদের উদ্দেশে হাত নাড়ছেন তিনি। ছবি: জিএম মুজিবুর

নাজিমউদ্দিন রোড থেকে: কিছু স্বাস্থ্যপরীক্ষার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ফের পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। 

রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে এ স্বাস্থ্যপরীক্ষার পর শনিবার (৭ এপ্রিল) দুপুর পৌনে ২টার দিকে খালেদা জিয়াকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

বেলা ১১টা ৩৪ মিনিটে বিএসএমএমইউতে নিয়ে আসা হয় বিএনপি প্রধানকে।

সেখানে তাকে নেওয়া হয় হাসপাতালের ৫১২ নম্বর কেবিনে। খালেদার চিকিৎসার জন্য দায়িত্ব দেওয়া হয় চার চিকিৎসককে। এরা হলেন ডা. ফয়জুর রহমান, ডা. মামুন, ডা. এম আলী ও ডা. এফ এম সিদ্দিক।

হাসপাতাল সূত্র জানায়, চিকিৎসকরা খালেদা জিয়ার সঙ্গে কথা বলেন। তার মুখ থেকে সমস্যার কথা শুনে সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেন তারা।  

সূত্র আরও জানায়, কেবিন থেকে হাসপাতালের রেডিওলজি ও ইমেজিং বিভাগে নিয়ে স্বাস্থ্যের পরীক্ষা সম্পন্ন হয় খালেদা জিয়ার। এর বেশি কিছু জানা যায়নি।

এরপর দুপুর ১টা ৩৩ মিনিটে বিএসএমএমইউ থেকে গাড়িতে করে কারাগারে নিয়ে যাওয়া হয় খালেদা জিয়াকে। বিএনপিপ্রধানের গাড়ির সামনে-পেছনে দেখা যায় পুলিশ-র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা বহর।

দুর্নীতি মামলায় ফেব্রুয়ারি থেকে কারাবন্দি বিএনপিপ্রধান। তার স্বাস্থ্যের অবস্থা ভালো নয় বলে সম্প্রতি বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়। এর পরিপ্রেক্ষিতে সরকারের তরফ থেকে তার চিকিৎসার উদ্যোগ নেওয়া হয়।

বিএনপিপ্রধানের স্বাস্থ্যপরীক্ষার পর আনুষ্ঠানিক ব্রিফিংয়ে বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ্-আল-হারুন বলেন, আপাতদৃষ্টিতে মনে হয়েছে খালেদা জিয়া ভালো আছেন। তিনি কেবিন থেকে হেঁটে এসেছেন রেডিওলজি ও ইমেজিং বিভাগে। এমনকি তিনি গাড়িতে উঠেছেনও হেঁটে গিয়ে।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৮
এজেডএস/এএম/এইচএ/

** স্বাস্থ্য পরীক্ষার পর ফের কারাগারে নেয়া হচ্ছে খালেদাকে
** বিএসএমএমইউতে ৪ চিকিৎসকের তত্ত্বাবধানে খালেদা
** বিএসএমএমইউতে খালেদা, প্রস্তুত ৫১২ নম্বর কেবিন
** চিকিৎসার জন্য হাসপাতালের পথে খালেদা
** পিজিতে নেওয়া হবে খালেদাকে, নিরাপত্তা জোরদার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।