[x]
[x]
ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৫, ২২ সেপ্টেম্বর ২০১৮
bangla news

‘আদালতের ওপর আস্থা আছে, ন্যায়বিচারের আশায় খালেদা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৩-০৮ ৭:৩৬:৩১ এএম
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তার পাঁচ আইনজীবী। ছবি: বাংলানিউজ

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তার পাঁচ আইনজীবী। ছবি: বাংলানিউজ

ঢাকা: আদালতের ওপর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আস্থা রয়েছে এবং তিনি ‘ন্যায়বিচার পাওয়ার’ ব্যাপারে আশাবাদী বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

বৃহস্পতিবার (৮ মার্চ) বিকেলে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি খালেদার সঙ্গে সাক্ষাৎ শেষে বেরিয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে তারা এ কথা জানান। 

সাড়ে ৪টার দিকে কর্তৃপক্ষের অনুমোদনক্রমে কারাগারে ঢুকে প্রায় এক ঘণ্টা খালেদার সঙ্গে সাক্ষাতে কাটান পাঁচ আইনজীবীরা। এরা হলেন- অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার মাহাবুবউদ্দিন খোকন, অ্যাডভোকেট আবদুর রাজ্জাক ও অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া।

পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জয়নুল আবেদীন ও খোকন। তারা বলেন, আদালতের প্রতি বিএনপি চেয়ারপারসনের আস্থা আছে, তিনি ন্যায়বিচার পাওয়ার ব্যাপারে আশাবাদী।

তারা জানান, খালেদা জিয়া আইনজীবীদের সঙ্গে আলাপে বলেছেন- ‘আমি কী অপরাধ করেছি? কোনো কাগজেই তো সই করি নাই, একদিন এর ন্যায়বিচার হবে, আমার আদালতের প্রতি আস্থা ও শ্রদ্ধা আছে’।

জয়নুল ও খোকন বলেন, আমরা বিএনপি প্রধানের জামিন সংক্রান্ত আইনি বিষয় নিয়ে তার সঙ্গে আলাপ-আলোচনা করেছি। তিনি আমাদের কাছে জামিনের বিষয়ে জানতে চেয়েছেন, আমরা তাকে মামলার প্রক্রিয়া সম্পর্কে অবগত করেছি। বলেছি, আগামী রোববার (১১ মার্চ) হাইকোর্ট জামিন আবেদনের ফয়সালা দেবেন। তার সঙ্গে সঙ্গে আমরাও আশাবাদী, তিনি জামিন পাবেন।

এক প্রশ্নের জবাবে এ দুই আইনজীবী জানান, বিএনপি প্রধান ভালো আছেন এবং আইনের প্রতি তার অনেক শ্রদ্ধাবোধ আছে। তিনি এই ‘মিথ্যা মামলা’ থেকে জামিন পাবেন বলে আশাবাদী।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। তারপর থেকে এই কারাগারেই রাখা হয়েছে খালেদা জিয়াকে।

তবে বিএনপি চেয়ারপারসনের জামিন চেয়ে তার আইনজীবীরা এরইমধ্যে হাইকোর্টে আপিল করেছেন। সেই আবেদনের ওপর আদেশের জন্য রোববার (১১ মার্চ) দিন ধার্য করেছেন হাইকোর্ট।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, মার্চ ০৮, ২০১৮
এজেডএস/এইচএ/

** খালেদার সঙ্গে দেখা করতে গেলেন ৫ আইনজীবী

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa