ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেটে ত্রিমুখী সংঘর্ষ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০১৮
সিলেটে ত্রিমুখী সংঘর্ষ  ত্রিমুখী সংঘর্ষ 

সিলেট: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ডের রায়ের ঘোষণায় সিলেটে বিএনপি-আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর আদালত চত্বর থেকে এ সংঘর্ষের সূত্রপাত হয়। একপর্যায়ে সংঘর্ষ ছড়িয়ে পড়ে নগরের বিভিন্ন এলাকায়।

সংঘর্ষে কয়েকজনের হতাহতের খবর পাওয়া গেছে।  

পুলিশ জানায়, রায় ঘোষণার পরপরই আদালত চত্বরে থাকা বিএনপি ও স্বেচ্ছাসেবক নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোঁড়ে। এসময় পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা-ধাওয়ায় বিএনপির নেতাকর্মীরা একাধিক গ্রুপে ভাগ হয়ে আদালত চত্বর থেকে সিটি পয়েন্ট, কোর্ট পয়েন্ট, বন্দরবাজার, জেলরোড, মহাজনপট্রি ও লালদিঘীরপাড় এলাকায় ছড়িয়ে পড়ে। এসময় সংঘর্ষ নগরের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে।  

পরে নগরীর বন্দর পয়েন্টে থাকা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শামসুজ্জামানের নেতৃত্বে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের ধাওয়া করলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ায় শুরু হয়।  

এদিকে আদালতের বিপরীতে অবস্থান নেওয়া আওয়ামী লীগের নেতাকর্মীরা এগিয়ে গেলে বিএনপি-আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ বেধে যায়। এ সময় ককটেল ও গুলির শব্দও পাওয়া যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ সদস্যরা গুলি, টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। সংঘর্ষে বিএনপি-আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন বলেও জানায় পুলিশ।  

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ৫ বছর ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। দুপুরে ঢাকার বকশীবাজার কারা অধিদপ্তরের প্যারেড গ্রাউন্ডে স্থাপিত বিশেষ আদালতে বিশেষ জজ ৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০১৮
এনইউ/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।