ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

রাজনীতি

সিলেটে দুই কর্মী আহতের ঘটনায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৭
সিলেটে দুই কর্মী আহতের ঘটনায় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল হামলার প্রতিবাদে সিলেটে ছাত্রলীগের মিছিল

সিলেট: সিলেটে শিবির ক্যাডারদের হামলায় দুই কর্মী আহতের ঘটনায় বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ। সোমবার  (০৭ আগস্ট) বিকেল ৪টার দিকে নগরীতে বিক্ষোভ মিছিল করে তারা। মিছিলটি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে পুনরায় একই স্থানে গিয়ে পথসভায় মিলিত হয়।

মহানগর ছাত্রলীগের সভাপতি আব্দুল বাছিত রুম্মানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষারের পরিচালনায় পথসভায় বক্তারা বলেন, ‘দিনে দুপুরে ছাত্রলীগ কর্মীদের উপর ছাত্রলীগ ক্যাডারদের এ হামলা নৃশংসতার প্রমাণ দেয়।

অবিলম্বে হামলার ঘটনায় জড়িত শিবির ক্যাডারদের গ্রেফতারের দাবি জানান তারা।

অন্যথায় কঠোর আন্দোলনে যাওয়া হবে বলে জানান তারা।

এ সময় উপস্থিত ছিলেন, মহানগর যুবলীগ নেতা সালেহ আহমদ লিমন, জেলা যুবলীগ নেতা দুলাল আহমদ, সিলেট মহানগর ছাত্রলীগের সাবেক সহ সভাপতি জিয়াউল হক জিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মঞ্জুর মোরশেদ অসীম, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ইমদাদুল হক জায়েদ, মহানগর ছাত্রলীগ নেতা এহিয়া আহমদ সুমন, মহানগর ছাত্রলীগের সাবেক সহসম্পাদক জুবায়ের আহমদ, সাবেক সদস্য কৃশোআর জাহান সৌরভ, আলী হোসেন আলম, ল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাফিজ আহমদ, মহানগর ছাত্রলীগের সাবেক সদস্য আলী হোসেন আলম, ২৩ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি সোহাগ আহমদ, ৫ নং ওয়ার্ড সভাপতি আহসান হাবীব শিপন, ১৪ ওয়ার্ড সভাপতি রাবির মুক্তাদির।

সোমবার (০৭ আগস্ট) দুপুরে নগরীর মেন্দিবাগ জালালাবাদ কলেজের সামনে ছাত্রলীগকর্মী আবুল কালাম (২০) ও শাহীন আহমদকে (২১) কুপিয়ে জখম করা হয়। কলেজের সামনে ১০-১২টি মোটরসাইকেলযোগে অস্ত্রধারী শিবির ক্যাডাররা ছাত্রলীগের ওই দুই কর্মীর উপর অর্তকিত হামলা চালায় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। আশঙ্কাজনক অবস্থায় তাদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য শাহীনকে ঢাকায় নেওয়া হয়েছে বলে জানায় মেডিকেল সূত্র।  

অতর্কিত হামলায় শাহীনের ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এছাড়া বাম হাতের একাধিক স্থান ও দুই পায়ের বিভিন্ন স্থানে কুপিয়ে গুরুতর জখম করা হয়। অপরজনের হাতের কব্জি ও পায়ের রগ কেটে দেওয়া হয় বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার সুবাহানিঘাট ফাঁড়ির ইনচার্জ কমরুদ্দিন। আহতদের দুইজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের বাঁচাতে জরুরিভাবে অস্ত্রোপচার চলছে, জানায় হাসপাতাল সূত্র।

মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম তুষার জানিয়েছেন, আহতরা ছাত্রলীগকর্মী, তাদের উপর শিবির ক্যাডাররা হামলা চালিয়েছে। আহত শাহীন আহমদ মদন মোহন কলেজ ছাত্রলীগের কর্মী ও আবুল কালাম জালালাবাদ কলেজের ছাত্র।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ২০১৭
এনইউ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa