ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি নির্বাচনে যাবে, তবে শেখ হাসিনার অধীনে নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৬ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
বিএনপি নির্বাচনে যাবে, তবে শেখ হাসিনার অধীনে নয় বক্তব্য রাখছেন গয়েশ্বর চন্দ্র রায়/ছবি-বাংলানিউজ

ঢাকা: বিএনপি সবসময় নির্বাচনের জন্য প্রস্তুত জানিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিএনপি একাদশ জাতীয় নির্বাচনে যাবে। তবে শেখ হাসিনা সরকারের অধীনে নয়।

মঙ্গলবার (১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের কন্ফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী সাইবার দলের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত 'জাতীয় নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ সহায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়' শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, যদি সরকার আজ ঘোষণা দেয় যে, আগামী নির্বাচন নির্দলীয় সহায়ক সরকারের অধীনে হবে, তাহলে ৩শ আসনের মধ্যে একটি টিকিট কেনারও প্রার্থী খুঁজে পাবে না আওয়ামী লীগ।

দেশের গণমাধ্যম এখনও গণবান্ধব হতে পারেনি। এটা হতে গেলে আগে দেখতে হবে কাদের হাতে।

তিনি বলেন, মিডিয়া ব্যবসায়ীদের হাতে। এখন ব্যবসায়ীদের সরকার লাগে, সরকারেরও ব্যবসায়ী লাগে। মিডিয়া স্বাধীন হওয়ার ক্ষেত্রে এটাই সবচেয়ে বড় বাধা। মিডিয়া মালিকদের নিরাপত্তার স্বার্থে সাংবাদিকরা কাজ করতে পারে না। এ অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে সাংবাদিকদের সাহসিকতার সঙ্গে কাজ করতে হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ৫৭ ধারার ভয়ে মিডিয়া সংকুচিত হয়ে গেছে। সাংবাদিকরা নির্ভয়ে লিখতে পারছেন না। মিডিয়ার মালিকরা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

জাতীয়তাবাদী সাইবার দলের প্রতিষ্ঠাতা সভাপতি কামরুল ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, জাতীয়তাবাদী সাইবার দলের সাধারণ সম্পাদক রবি তালুকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৭
এএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।