ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণে প্রস্তুত লক্ষ্মীপুর 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণে প্রস্তুত লক্ষ্মীপুর 

বুধবার (২৮ ডিসেম্বর) লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে সুন্দর ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রত্যেক ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে।

লক্ষ্মীপুর: বুধবার (২৮ ডিসেম্বর) লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে সুন্দর ও শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

প্রত্যেক ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন থাকবে।

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক জেলা পরিষদের প্রশাসক ও সাবেক অতিরিক্ত সচিব মো. শামছুল ইসলাম (আনারস) এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক জেলা আওয়ামী লীগের সভাপতি এম আলাউদ্দিন (ঘোড়া)।

এছাড়া লক্ষ্মীপুর সদর, রামগঞ্জ, রায়পুর, কমলনগর ও রামগতি উপজেলার ১৫ টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৬৬ জন ও সংরক্ষিত ৫ ওয়ার্ডে ১৫ জন মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলায় মোট ভোটার সংখ্যা ৮২১ জন। তার মধ্যে পুরুষ ৬২৮ ও মহিলা ১৯৩ জন। বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯ টা থেকে ১৫টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

জেলার ৫ উপজেলার ভোটকেন্দ্রগুলো হচ্ছে- রামগঞ্জের কাঞ্চনপুরের কাওয়ালীভাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয়, রামগঞ্জ পৌরসভার রামগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়, রায়পুরের করপাড়ার গাজীপুর রাজ্জাকিয়া জনকল্যাণ উচ্চ বিদ্যালয়, রায়পুর জনকল্যাণ উচ্চ বিদ্যালয়, দক্ষিণ রায়পুর আবদুর রহমান আদর্শ উচ্চ বিদ্যালয় (বাবুরহাট, চর মোহনা), রায়পুর পাইলট উচ্চ বিদ্যালয়, সদর উপজেলার হাজিরপাড়া উচ্চ বিদ্যালয়, মান্দারী বহুমুখী উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীপুর দারুল উলুম কামিল মাদ্রাসা, ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়, শাকচর মদিন উল্যাহ চৌধুরী উচ্চ বিদ্যালয়, কমলনগরের চর জাঙ্গালীয়া কে হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়, শান্তিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রামগতির আহম্মাদিয়া কলেজ।  

লক্ষ্মীপুর জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী বলেন, প্রত্যেকটি ভোট কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। বিপুল সংখ্যক পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি, আনসার-ভিডিপি সদস্যরা ভোট কেন্দ্র ও আশপাশের এলাকায় মোতায়েন থাকবে। এছাড়া স্ট্রাইকিং ফোর্সও কাজ করবে।  

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।