ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ঘরে থেকে’ ভোট বর্জনের আহ্বান সিপিবির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
‘ঘরে থেকে’ ভোট বর্জনের আহ্বান সিপিবির

ঢাকা: ‘ঘরে থেকে’ ভোট বর্জন ও প্রহসনের বিরুদ্ধে জনগণের কণ্ঠ সোচ্চার করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

শনিবার (৬ জানুয়ারি) সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে এ আহ্বান জানান।

সিপিবি নেতারা গোপীবাগে ট্রেনে অগ্নিসংযোগ, মানুষ হত্যা, বাস-স্থাপনায় অগ্নিসংযোগ ও দেশের বিবিন্ন স্থানে সংঘাত-সংঘর্ষে গভীর উদ্বেগ প্রকাশ করে নিন্দা জানান।  

এসব ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও নেপথ্যের হোতাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি এবং নিহতদের প্রতি শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, যেনতেন প্রকারে ক্ষমতায় থাকা ও ক্ষমতায় যাওয়ার রাজনীতি দেশবাসীকে জিম্মি করে ফেলেছে। এর বিরুদ্ধে দেশবাসীকে সচেতন ও সংগঠিত হয়ে শুধুমাত্র ক্ষমতাশ্রয়ী নীতিহীন গোষ্ঠীর বিরুদ্ধে গণআন্দোলন-গণসংগ্রাম গড়ে তুলতে হবে।

নেতারা রোববার (৭ জানুয়ারি) নির্বাচন বহাল রাখায় উদ্বেগ প্রকাশ করে ‘ঘরে থেকে’ প্রহসনের ভোট বর্জন ও এ প্রহসনের বিরুদ্ধে জনগণের কণ্ঠ সোচ্চার করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

বিবৃতিতে দুঃশাসনের অবসান, ভোটাধিকার ও গণতন্ত্র রক্ষায় নবতর আন্দোলনের প্রস্তুতি নিতে দেশবাসীতে আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
আরকেআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।