ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রংপুরে আলোচনার কেন্দ্রবিন্দুতে তৃতীয় লিঙ্গের রানী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
রংপুরে আলোচনার কেন্দ্রবিন্দুতে তৃতীয় লিঙ্গের রানী

নীলফামারী: রংপুর সিটি করপোরেশনের আংশিক ও সদর উপজেলা নিয়ে গঠিত রংপুর-৩ আসনে সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেছেন তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর আনোয়ারা ইসলাম রানী।  

তিনি ন্যায় অধিকার ট্রান্সজেন্ডার উন্নয়ন সংস্থার সভাপতি ও দীর্ঘদিন ধরে ট্রান্সজেন্ডার জনগোষ্ঠীর জন্য কাজ করে যাচ্ছেন।

এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন। চষে বেড়াচ্ছেন ভোটের মাঠ। ফলে আলোচনার কেন্দ্রবিন্দুতে ওই তৃতীয় লিঙ্গের রানী।  

এই আসনে রাণী ছাড়াও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের মো. সহিদুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. আব্দুর রহমান রেজু, ও বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মো. একরামুল হক প্রতিদ্বন্দ্বিতা করছেন।


 তিনি গত বছর সর্বশেষ রংপুর সিটি করপোরেশন নির্বাচনে তৃতীয়  লিঙ্গের পরিচয়ে তার ভোট দিয়েছেন। কিন্তু এবারই প্রথম তৃতীয় লিঙ্গের পরিচয়ে জাতীয় সংসদ নির্বাচনে ভোট দেবেন। এবারের ভোটার তালিকা অনুযায়ী রংপুর জেলায় তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ২৪ জন। বিষয়টি তাদের জন্য অনেক বেশি আনন্দের।

তাঁর মতে সারা দেশের তুলনায় রংপুর দীর্ঘদিন ধরে পিছিয়ে রয়েছে। রংপুর অঞ্চল সবচেয়ে অবহেলিত। এটি সঠিক নেতৃত্বশূন্য অঞ্চল। দেশের যত উন্নয়ন মহাপরিকল্পনা রয়েছে তা থেকে রংপুর বঞ্চিত। সঠিক নেতৃত্ব নেই বলে রংপুরের কাঙ্ক্ষিত উন্নয়ন হচ্ছে না বলে তিনি মনে করেন।

অত্যন্ত সাজিয়ে গুছিয়ে কথা বলেন আনোয়ারা ইসলাম রানী। তিনি জয়ের ব্যাপারে দারুণ আশাবাদী। তিনি সাংবাদিক ও সুধীজনের সমর্থন পাচ্ছেন। ভোটের জন্য বাড়ি বাড়ি যাওয়ার চেষ্টা করছেন। পথসভায় দিয়েছেন চমকপ্রদ বক্তব্য। তিনি লড়ছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীক নিয়ে।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।