ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পিটার হাস আর কোনো কথা বলছেন না: খায়রুজ্জামান লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
পিটার হাস আর কোনো কথা বলছেন না: খায়রুজ্জামান লিটন

রাজশাহী: মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস আর কোনো কথা বলছেন না, চুপ করে আছেন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রে তৈরি বোয়িং বিমান বাংলাদেশ কিনবে কি না, সেটি নিয়ে তিনি ব্যস্ত আছেন।

তাই থাকেন, আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবেন না।

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে রাজশাহীর সাহেববাজার জিরোপয়েন্টে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত বিজয় শোভাযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এসব কথা বলেন।

বিজয় শোভাযাত্রা শেষে অনুষ্ঠিত সমাবেশে খায়রুজ্জামান লিটন বলেন, নির্বাচন এলে যারা নির্বাচনকে বাধাগ্রস্ত করতে চায়, নির্বাচনকে বিতর্কিত করতে চায়, নির্বাচনে জনগণের রায়ের মুখোমুখি হতে ভয় পায়, সেই বিএনপি-জামায়াত আবারো ষড়যন্ত্র শুরু করেছে। ২০১৪/২০১৮ সালের মতো এবারো ষড়যন্ত্র করছে, আগুনসন্ত্রাসের মাধ্যমে মানুষকে পুড়িয়ে হত্যা করছে। লন্ডনে বসে তারেক জিয়া যেভাবে পুতুলের মতো নাচাচ্ছে দেশে বসে মির্জা ফখরুল গংরা সেভাবে নাচছে। ৭ জানুয়ারি নির্বাচনের আগে দেশের পরিস্থিতি ঘোলা করার, দেশকে অচল করে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। তাদের অপচেষ্টা কোনদিন সফল হবে না। আমরা সফল হতে দেব না।

মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন, জাতিসংঘ কেন আমাদের অভ্যন্তরীণ বিষয়ে নাক লগাতে পারল? এই পরিস্থিতি কে ডেকে এনেছে? মীর জাফরের মতো বিএনপি এই পরিস্থিতি ডেকে নিয়ে এসেছে বলে অভিযোগ করেন খায়রুজ্জামান লিটন।  

তিনি বলেন, এতে আমরা বিরক্ত হয়েছি। আমরা দেখেছি, নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে মার্কিন রাষ্টদূত পিটার হাস নানা জায়গায় গেছেন, নানা বক্তৃতা দিয়েছেন। এখন দেখেন এর নাম শেখ হাসিনার মার। নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করল। শেখ হাসিনা নির্বাচনে গেলেন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিল ও প্রত্যাহারের সময় শেষ হয়ে গেল। এখন কিন্তু পিটার হাস আর কোনো কথা বলছেন না, চুপ করে আছেন। যুক্তরাষ্ট্রে তৈরি বোয়িং বিমান বাংলাদেশ কিনবে কি না, সেটি নিয়ে তিনি ব্যস্ত আছেন। তাই থাকেন, আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করবেন না।

রাসিক মেয়র বলেন, নৌকা মানে উন্নয়ন, নৌকা মানেই মানুষের কল্যাণ। তাই আগামী নির্বাচনে জনগণ নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নির্বাচিত করবেন। আর দেশের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। বিএনপি কখনো মানুষের কল্যাণ চায়নি, আগামীতেও চাইবে না। কথায় আছে, চোরে না শোনে ধর্মের কাহিনি। তাই বিএনপিকে ধর্মের কাহিনি শুনিয়ে লাভ নাই। যারা আগুনসন্ত্রাস করবে, তাদের অবশ্যই প্রতিহত করা হবে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সহ-সভাপতি ডা. তবিবুর রহমান শেখ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, নগর শ্রমিক লীগ সাধারণ সম্পাদক আকতার আলী, নগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২৩
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।