ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুমিল্লায় ৪ প্লাটুন বিজিবি মোতায়েন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
কুমিল্লায় ৪ প্লাটুন বিজিবি মোতায়েন 

কুমিল্লা: বিএনপি-জামায়াতের টানা তিনদিনের অবরোধে অপ্রীতিকর ঘটনা এড়াতে কুমিল্লায় চার প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে।  

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক, কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক ও কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক সড়কের নিরাপত্তায় এসব বিজিবি সদস্যরা কাজ করবেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) খন্দকার মু. মুশফিকুর রহমান।

বিজিবি সদস্যদের পাশাপাশি ২৫ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

ডিসি খন্দকার মু. মুশফিকুর রহমান বলেন, মাঠে ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। মঙ্গলবার চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। অবরোধ চলাকালীন যেকোনো ধরনের নাশকতা এড়াতে প্রশাসন তৎপর রয়েছে।  

মঙ্গলবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর উপজেলার ঝাগরজুলিতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। মহাসড়কের উত্তর গৌরিপুর ও কালাকচুয়ায় মহাসড়কে গাছের ডালা ফেলে ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে অবরোধ সমর্থনকারীরা।  

অন্যদিকে, মহাসড়কের বিভিন্ন অংশে আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান নিতে দেখা যায়। এছাড়া মহাসড়কে পণ্যবাহী পরিবহন চলাচল করতে দেখা গেছে। ছেড়ে যায়নি কোনো বাস। বাসগুলোকে মহাসড়ক থেকে নিরাপদ দূরত্বে সরিয়ে রাখতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।