ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আসন্ন সংসদ অধিবেশনে তত্ত্বাবধায়কের দাবি মেনে নেওয়ার আহ্বান ফখরুলের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
আসন্ন সংসদ অধিবেশনে তত্ত্বাবধায়কের দাবি মেনে নেওয়ার আহ্বান ফখরুলের ছবি: জিএম মুজিবুর

ঢাকা: আসন্ন সংসদ অধিবেশনে তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২২ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আগামী ২৮ অক্টোবর মহাসমাবেশের প্রস্তুতি হিসেবে এই যৌথ সভা অনুষ্ঠিত হয়।

মির্জা ফখরুল বলেন, বিরোধী দলকে নিশ্চিহ্ন করতে সারাদেশে বিএনপির নেতাকর্মীদের সাজা দিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে।

ক্ষমতা চিরস্থায়ী করতে আদালতকে ব্যবহার করছে মন্তব্য করে ফখরুল বলেন, এই সরকার ক্ষমতায় থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই দেশের মানুষ চায় না এই সরকার ক্ষমতায় থাকুক।

তিনি বলেন, এখন পর্যন্ত আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছি। বিশৃঙ্খলা যা করছে তা সরকারের পেটোয়া বাহিনী।

২৮ তারিখে মহাসমাবেশ হবে শান্তিপূর্ণ। সারাদেশের মানুষ আসবে তাদের দাবি আদায়ের জন্য উল্লেখ করে তিনি বলেন, আমাদের প্রতিনিধি দল ইতোমধ্যে আইজিপির সঙ্গে সাক্ষাৎ করেছেন। সমাবেশের বিষয়ে সার্বিক সহযোগিতা চেয়েছেন।

প্রশাসনকে নিরপেক্ষতা অবলম্বন করার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, শুধু বিএনপি নেতাকর্মীদের নামে মামলা দিবেন না। আওয়ামী লীগের উন্নয়নের নির্যাতনের বিরুদ্ধে ও মামলা দিতে হবে।

আসন্ন সংসদ অধিবেশনে দাবি আদায়ের কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিয়ে আইন পাশ করতে হবে এই অধিবেশনে। অন্যথায় বিশৃঙ্খলা সৃষ্টি হলে সরকারকে দায় নিতে হবে।

তিনি বলেন, সরকার চায় না সুষ্ঠু নির্বাচন হোক। এজন্য বিরোধী দলের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

২৮ তারিখে কর্মসূচি শেষ সবাই সবার জায়গায় ফিরে যাবে এবং পরবর্তী কর্মসূচি ঘোষণা করা পর্যন্ত অপেক্ষা করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ঢাকা মহানগর উত্তর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।