ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে সমাবেশ করতে চায় জামায়াত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
রাজশাহীতে সমাবেশ করতে চায় জামায়াত

রাজশাহী: দীর্ঘ দিন পর রাজশাহীতে সমাবেশ করতে চায় বাংলাদেশ জামায়াতে ইসলামী। আগামী শুক্রবার (২৮ জুলাই) সমাবেশের জন্য দিন নির্ধারণ করা হয়েছে।

 

ওইদিন বিক্ষোভ মিছিল ও সমাবেশের অনুমতি চেয়ে এরই মধ্যে মহানগর পুলিশ কমিশনারের কাছে আবেদন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

রাজশাহী মহানগর জামায়াতের নায়েবে আমির অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিমের নেতৃত্বে একটি দল মঙ্গলবার (২৫ জুলাই) রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরে যান।

এরপর মহানগর পুলিশের বিশেষ শাখায় (সিটিএসবি) তাদের আবেদন জমা দেন। এতে তারা আগামী শুক্রবার (২৮ জুলাই) সমাবেশের অনুমতি চেয়ে পুলিশ কমিশনারের কাছে আবেদন করেন।

জামায়াত নেতা অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম জানিয়েছেন, তারা মূলত বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে চান। এজন্যই তারা অনুমতি চেয়ে আবেদন করেছেন।

তিনি বলেন, জামায়াতে ইসলামী রাজশাহী শাখার নেতা শফিকুর রহমানসহ নেতাকর্মীদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে আগামী শুক্রবার বিক্ষোভ মিছিল ও সমাবেশের কর্মসূচি রয়েছে। মহানগরীর সদর হাসপাতাল মোড় থেকে দুপুর আড়াইটার দিকে মিছিলটি শুরু হবে। এটি সাহেববাজার জিরোপয়েন্ট হয়ে পুনরায় রাজশাহী সদর হাসপাতাল মোড়ে গিয়ে শেষ হবে। অনুমতি পেলে তারা এ কর্মসূচি পালন করতে চায়। আর অনুমতি না পেলে দলীয় ফোরাম তার পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে জামায়াতের কর্মসূচি পালনের অনুমতির প্রশ্নে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আীএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রফিকুল আলম বলেন, বিক্ষোভ কর্মসূচি পালনের জন্য মহানগর জামায়াতের পক্ষ থেকে অনুমতি চেয়ে একটি আবেদন সিটিএসবিতে দিয়ে গেছে। তবে এখনও সেই ব্যাপারে কোনো অগ্রগতি নেই। কোনো অগ্রগতি হলে পরে তা জানিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।