ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াতের নতুন কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
জামায়াতের নতুন কর্মসূচি

ঢাকা: নতুন কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটি ২৮ জুলাই বিভাগীয় শহরে মিছিল, ৩০ জুলাই জেলা সদরে বিক্ষোভ মিছিল করবে।

এ ছাড়া ১ আগস্ট ঢাকা মহানগরে শান্তিপূর্ণ সমাবেশ করবে দলটি।  সোমবার (২৪ জুলাই) সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বর্তমান পরিস্থিতিতে জনগণের নির্বাচিত সরকার ছাড়া সমস্যার সমাধান হতে পারে না। তাই সর্বাগ্রে সংসদ ভেঙে দিয়ে কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করতে হবে।  
এতে বলা হয়, অবিলম্বে আমিরে জামায়াতসহ গ্রেপ্তার সব নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের জন্য কার্যকর উদ্যোগ নিতে হবে।

জামায়াতে ইসলামীকে তার সাংবিধানিক অধিকার মিছিল ও সভা-সমাবেশ শান্তিপূর্ণভাবে করার সুযোগ দিতে হবে বলে দাবি করা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দাবি আদায়ের লক্ষ্যে ২৮ জুলাই সব মহানগরে এবং ৩০ জুলাই সব জেলা সদরে জামায়াত শান্তিপূর্ণ মিছিলের কর্মসূচি ঘোষণা করছে। সেই সঙ্গে ১ আগস্ট ঢাকা মহানগরে শান্তিপূর্ণ সমাবেশের কর্মসূচি ঘোষণা করছে। এসব কর্মসূচি সফল করার জন্য জামায়াতের সব জনশক্তি ও দেশবাসীর প্রতি আহ্বান জানানো হচ্ছে।  

সেই সঙ্গে জামায়াত প্রশাসনের সহযোগিতা কামনা করেছে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।