ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

প্রতিরোধ করলে পাল্টা প্রতিরোধ হবে: মির্জা আব্বাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, মে ২৬, ২০২৩
প্রতিরোধ করলে পাল্টা প্রতিরোধ হবে: মির্জা আব্বাস বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

মানিকগঞ্জ: মৌলিক অধিকার ও ভোটের অধিকারের জন্য মানুষ রাজপথে নামলে প্রতিরোধ করা হলে পাল্টা প্রতিরোধের কথা বলেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তিনি বলেছেন, বাংলার মানুষ যখন অন্ন, বস্ত্র, বাসস্থান ও ক্ষুধার জ্বালা মেটানোর কথা বলে ভোটের অধিকারের জন্য রাজপথে নামে, তখন আপনারা প্রতিরোধ করেন।

কিন্তু আর ছেড়ে দেওয়া হবে না, পাল্টা প্রতিরোধ করা হবে।  

শুক্রবার (২৬ মে)  বিকেলের দিকে মানিকগঞ্জ সদর উপজেলার জয়নগর উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রতিরোধ যদি করেন তবে পাল্টা প্রতিরোধ হবে আর ছেড়ে দেওয়া হবে না। সে দিন হঠাৎ করেই মুখ ফসকে বলেছেন কাদের সাহেব, এখন থেকে শান্তি মিটিং নয়, এখন থেকে হবে অশান্তির মিটিং। এরপর তিনি বলেন, আমরা প্রতিরোধ মিটিং করবো,  আরে ভাই কিসের প্রতিরোধ মিটিং। আমরা ১৯৭১ সালে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ করেছিলাম, প্রতিরোধ করেছিলাম, তবে আপনারা কিসের প্রতিরোধ করবেন? 

তিনি আরও বলেন, আমি জানতে চাই বাংলার মানুষ যখন অন্ন, বস্ত্র, বাসস্থান এবং ভোটের অধিকারের জন্য রাজপথে নামে তখন আপনারা প্রতিরোধ করবেন, এটিই আপনাদের মতলব। বাংলাদেশের জনগণ আপনাদের এ অত্যাচার আর সহ্য করবে না। আওয়ামী সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না।

মির্জা আব্বাস সাংবাদ কর্মীদের উদ্দেশে বলেন, সামনে যারা আছেন তারা সম্পূর্ণ বক্তব্য দিতে পারবেন না কারণ আপনাদের স্বাধীনতা নেই, বাংলাদেশে সংবাদপত্রের স্বাধীনতা নেই। ১৯৭৪-১৯৭৫ সালে সব কয়েকটি সংবাদপত্র বন্ধ করে দেওয়া হয়েছিল, চারটি সংবাদপত্র ছাড়া। ওই চারটি সংবাদপত্রে একই ধরনের সংবাদ প্রকাশিত হতো। বাংলাদেশে কথা বলার অধিকার সংবাদপত্রের অধিকার দিয়েছিলেন রাষ্ট্রপতি জিয়াউর রহমান। প্রথম ইলেকট্রনিক মিডিয়ার স্বাধীনতাও দিয়েছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার সভাপতিত্বে সাধারণ সম্পাদক এস এ জিন্নাহ কবিরের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটোসহ জেলার বিএনপির সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মে ২৬, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।