ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

দিনাজপুরে কান্তজিউ মন্দিরে মাসব্যাপী রাসমেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২২
দিনাজপুরে কান্তজিউ মন্দিরে মাসব্যাপী রাসমেলা শুরু

দিনাজপুর: দিনাজপুরের শ্রী শ্রী কান্তজিউ মন্দিরে ঐতিহাসিক ২৭০ বছরের রাস উৎসব উপলক্ষে মাসব্যাপী মেলা শুরু হয়েছে।  

সোমবার (০৭ নভেম্বর ২০২২) সন্ধ্যায় দিনাজপুর রাজ দোবোত্তর এস্টেটের আয়োজনে কাহারোল উপজেলায় ঐতিহাসিক কান্তজিউ মন্দিরে মাসব্যাপী এ মেলার উদ্বোধন করা হয়।

কাহারোল উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য দেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এমপি। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশিষ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) রেজওয়ানুল হক প্রমুখ বক্তব্য দেন।

প্রধান অতিথির বক্তব্যে নৌ প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় কাজ করে যাচ্ছেন। যতদিন শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন, ততদিন এদেশের সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করতে পারবেন। ইতোপূর্বে ধর্মীয় উস্কানি দিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা চালানো হয়েছে। বর্তমান সরকারের নেতৃত্বে ১৯৭২ সালের সংবিধান পুনঃপ্রতিষ্ঠা হলে এদেশে কেউ আর সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করতে পারবে না। খুব শিগগিরই ১৯৭২ সালের সংবিধান বাস্তবায়ন করা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, প্রতি বছর রাস পূর্ণিমায় এই রাস উৎসব উদযাপিত হয়। রাস উৎসব উপলক্ষে বসে এই রাসমেলা। একমাস পর্যন্ত মেলা চলবে। মেলায় দেশের প্রায় সব জেলা ছাড়াও ভারত থেকেও শতশত নারী-পুরুষ ভক্ত-পূণ্যার্থী ও দেশি-বিদেশি বিপুল সংখ্যক পর্যটকদের আগমন ঘটে।
 
বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।