ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

সৌদি আরবে বাংলাদেশি তরুণীকে নির্যাতন, দালাল গ্রেফতার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
সৌদি আরবে বাংলাদেশি তরুণীকে নির্যাতন, দালাল গ্রেফতার 

হবিগঞ্জ: হবিগঞ্জের মাধবপুর উপজেলার এক তরুণী সৌদি আরবে নির্যাতনের শিকার হওয়ার ঘটনায় দালালসহ ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।


 
সোমবার (১০ অক্টোবর) রাতে বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আশরাফ।  

গ্রেফতার ব্যক্তির নাম কাশেম মিয়া। তিনি চুনারুঘাট উপজেলার আমতলী এলাকার বাসিন্দা ও আদম ব্যাপারী হিসেবে পরিচিত।
 
এর আগে গত রোববার ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন তরুণীর বাবা। আসামিরা হলেন- স্থানীয় দালাল কাশেম মিয়া, ঢাকার শান ওভারসিজের স্বত্বাধিকারী এবিএম শামছুল আলম, একই প্রতিষ্ঠানের নারী কর্মকর্তা সুইটি আক্তারসহ ছয়জন। চুনারুঘাট থানা পুলিশ সোমবার কাশেমকে গ্রেফতারের পর তাকে মাধবপুর থানায় হস্তান্তর করেছে।
 
মামলায় অভিযোগ করা হয়, মাধবপুর উপজেলার ওই তরুণীকে গত ২৭ সেপ্টেম্বর গৃহকর্মীর কাজ দিয়ে সৌদি আরবে পাঠায় ঢাকার আরামবাগ এলাকায় অবস্থিত শান ওভারসিস নামের একটি রিক্রুটিং এজেন্সি। ওই তরুণী সেখানে যাওয়ার পর তাকে রিয়াদে আটকে রেখে নির্যাতন করা হয়। কাশেম মিয়া ওই তরুণীকে ও তার পরিবারকে নানা প্রলোভন দেখিয়ে ঢাকার শান ওভারসিসের মাধ্যমে সৌদি আরব পাঠিয়েছিলেন। বিদেশে পাঠানোর ক্ষেত্রে দালাল চক্র ওই তরুণীর বয়স কমানো, ঠিকানা পরিবর্তনসহ নানা প্রতারণার আশ্রয় নেয়। পাশাপাশি তাকে গৃহকর্মীর ভিসায় না নিয়ে ভিজিট ভিসায় সেখানে পাঠানো হয়।
 
বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।