ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিকিৎসক নন তবুও দেখতেন রোগী, দিতেন প্রেসক্রিপশন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
চিকিৎসক নন তবুও দেখতেন রোগী, দিতেন প্রেসক্রিপশন

সিরাজগঞ্জ: নিজেকে জেনারেল ফিজিশিয়ান দাবি করে রোগী দেখে একের পর এক উচ্চতর অ্যান্টিবায়োটিক প্রেসক্রিপশন করার দায়ে সিরাজগঞ্জের শাহজাদপুরে সেলিম রেজা নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সেই সঙ্গে মেয়াদোত্তীর্ণ বিস্কুটের গুঁড়ো দিয়ে সমুচা, সিঙ্গারা ও পিলাপুঠি তৈরির অভিযোগে স্থানীয় তামিম বেকারিকে সিলগালা করে দিয়েছে তারা।

এছাড়াও বিভিন্ন অভিযোগে আরও চারটি প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

রোববার (৯ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, সিরাজগঞ্জের সহকারি পরিচালক মাহমুদ হাসান রনির নেতৃত্বে উপজেলার দ্বারিয়াপুর বাজার ও জামিরতা বাজার এলাকায় এ অভিযান চালানো হয়।

মাহমুদ হাসান রনি জানান, দ্বারিয়াপুর বাজারে কাদের ড্রাগ হাউসে সেলিম রেজা নামে এক ব্যক্তি নিজেকে জেনারেল ফিজিশিয়ান দাবি করে রোগী দেখছিলেন। সেই সঙ্গে বিভিন্ন অ্যান্টিবায়োটিক ওষুধও প্রেসক্রিপশন করছিলেন। এ অভিযোগে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। আর জামিরতা বাজারে মেয়াদোত্তীর্ণ বিস্কুটের গুঁড়া দিয়ে সমুচা, সিঙ্গারা ও পুলিপিঠা তৈরির দায়ে তামিম বেকারিকে সম্পূর্ণ সিলগালা করে দেওয়া হয়েছে। এছাড়াও শহরের ডাকবাংলো পাড়ায় পিস ল্যাব অ্যান্ড হাসপাতালে সেবামূল্যের তালিকা না থাকায় ৫ হাজার, বিএসটিআই অনুমোদন ছাড়া নোংরা পরিবেশে বিস্কুট ও কেক তৈরির দায়ে ফাইভ স্টার ফুড প্রোডাক্টকে ২০ হাজার, কাপড়ের রঙ দিয়ে আইসক্রিম তৈরি করায় জামিরতা বাজারের নিউ ফাতেমা বেকারিকে ২০ হাজার ও নোংরা পরিবেশে খাদ্যপণ্য তৈরির দায়ে শাহজালাল বেকারিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।