ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্গাপুরে গ্রেফতার হলেন ৪ ‘ডিজিটাল প্রতারক’

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
দুর্গাপুরে গ্রেফতার হলেন ৪ ‘ডিজিটাল প্রতারক’

রাজশাহী: রাজধানীর মতিঝিল থানার মামলায় রাজশাহীর দুর্গাপুর থেকে গ্রেফতার হলেন চার ডিজিটাল প্রতারক। গত বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) ঢাকায় একজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

পরে শুক্রবার (৯ সেপ্টেম্বর) গভীর রাতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- রাজশাহীর দুর্গাপুর উপজেলার পাচুবাড়ী গ্রামের রুবেল ইসলাম (২২), একই গ্রামের রাজু আহমেদ (২১), শান্ত ইসলাম বাবু (২৫) এবং সোহাগ আলী (২৫)।

রাজশাহীর জেলা ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম জানান, গ্রেফতার ব্যক্তিরা বিভিন্ন সময়ে অন্য ব্যক্তির ফেসবুক, মেসেঞ্জার, ইমো হ্যাক করে মূল আইডির পরিচিতজনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন।

গত বৃহস্পতিবার ঢাকার একজন ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। এরপর প্রতারকদের অবস্থান রাজশাহীর দুর্গাপুর উপজেলায় শনাক্ত করা হয়।

রাজশাহী জেলা পুলিশ গোয়েন্দা তথ্য ও তথ্যপ্রযুক্তির সহায়তায় প্রথমে দুর্গাপুর থানার পাচুবাড়ী গ্রামের রুবেল ইসলামকে গ্রেফতার করা হয়।  

পরবর্তীতে তার স্বীকারোক্তির ভিত্তিতে একই গ্রামের রাজু আহমেদ, শান্ত ইসলাম বাবু এবং সোহাগ আলীকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা সবাই নিজেদের এই অপকর্মের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। গ্রেফতারদের আদালতের মাধ্যমে ঢাকায় পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান- ঊর্ধ্বতন এই পুলিশ কর্মকর্তা।  

বাংলাদেশ সময় : ১৭৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০ 
এসএস/ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।