ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেফতার জঙ্গি সদস্য হলেন- মো. রাব্বি।

শুক্রবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে কাউন্টার টেরোরিজম ইউনিটের সিটি-ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগের সাইবার ইন্টেল টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) অমিত কুমার দাশ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, অনলাইন মনিটরিং করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে একটি আইডি থেকে হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তিকারীকে হত্যা করতে হবে বলে দেওয়া পোস্ট, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম ও আল কায়দার মতাদর্শ প্রচার, জঙ্গি সংগঠনের অন্যান্য সদস্যদের সঙ্গে শেয়ার করা জঙ্গিবাদী ও হিংসাত্মক প্রচারণামূলক পোস্ট নজরে আসে। তখন এটি নিয়ে কাজ শুরু করে সিটি সাইবার পুলিশ।

এই পুলিশ কর্মকর্তা আরও জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লা থানা এলাকা থেকে রাব্বিকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১টি মোবাইল ফোন ও ২টি সিম উদ্ধার করা হয়।

রমনা মডেল থানায় দায়ের করা মামলায় গ্রেফতার আসামিকে রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে বলেও জানান অমিত কুমার দাশ।  

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এসজেএ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।