ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

১০০ টাকা লাভ করতে গিয়ে জরিমানা গুনলেন ২০ হাজার!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২২
১০০ টাকা লাভ করতে গিয়ে জরিমানা গুনলেন ২০ হাজার!

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক শেখ সাদী।  

১১০০ টাকার টিএসপি ১২০০ টাকা ও নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে কীটনাশক বিক্রি ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার দায়ে তাদেরকে জরিমানা করা হয়।

মঙ্গলবার ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার বেগুনবাড়ি ইউনিয়নের বেগুনবাড়ি বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।  
ভোক্তা অধিকারের দেওয়া তথ্য মতে, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে কীটনাশক সার ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর অধীনে রাফি ট্রেডার্সকে ১৫ হাজার, আরাফাত ট্রেডার্সকে ২০ হাজার ও রণি ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঠাকুরগাঁওয়ের সহকারী পরিচালক শেখ সাদী বলেন, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে কীটনাশক সার বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করায় তিনটি প্রতিষ্ঠানকে বিভিন্ন ধারায় জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে পরবর্তীতে এমন কাজ থেকে বিরত থাকার জন্য তাদেরকে সতর্ক করা হয়েছে। ভোক্তাদের স্বার্থে আমাদের অভিযান পরিচালনা অব্যহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২২
এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।