ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে পাওয়া গেল রান্না করা হরিণের মাংস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, মে ২০, ২০২৪
সুন্দরবনে পাওয়া গেল রান্না করা হরিণের মাংস

খুলনা: সুন্দরবনের গভীর থেকে রান্না করা ৯ কেজি হরিণের মাংসসহ তিনটি নৌকা জব্দ করেছে বন বিভাগের কর্মীরা। অভিযান জানতে পেরে হরিণ শিকারীরা গহীন বনের মধ্যে পালিয়ে গেছে।

সোমবার (২০ মে) খুলনা রেঞ্জের অধীনস্থ পাটকোষ্টা বন টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামা প্রসাদ রায়ের নেতৃত্বে অভিযান চালিয়ে গহীন সুন্দরবনের গোনসা খাল থেকে এসব রান্না করা হরিণের মাংসসহ নৌকাগুলো জব্দ করা হয়।

পাটকোষ্টা টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামা প্রসাদ রায় বলেন, গোনসা খাল এলাকায় তিনটি নৌকা পাশাপাশি দেখে টহল দল নিয়ে এগিয়ে যাই। আমরা আবছা আবছা দেখতে পাচ্ছিলাম কয়েকজন নৌকার মাথার দিকে ভাত খেতে বসছেন। এ সময় আমাদের দেখে অন্তত ছয় ব্যক্তি ভাতের প্লেট রেখেই নৌকা থেকে লাফিয়ে গহীন বনের ভেতর পালিয়ে যান। এ কারণে কাউকে আটক করতে পারিনি। তবে নৌকা তল্লাশি করে কাঁকড়া ধরার সরঞ্জামাদি  ও চারটি হাড়িতে রান্না করা হরিণের মাংস ও প্লেটে মাখনো ভাত পাওয়া যায়।

সুন্দরবন খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এজেডএম হাছানুর রহমান বলেন, এ বিষয়ে বন্যপ্রাণী নিধন আইনে মামলা দায়ের করা হয়েছে। জব্দ করা হরিণের মাংস কয়রা উপজেলার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশে মাটিতে পুতে বিনষ্ট করা হয়েছে। তবে এর সঙ্গে কারা জড়িত সে বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২৩৫৩ ঘণ্টা, মে ২০, ২০২৪
এমআরএম/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।