ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিরাপত্তা ছাড়াই নির্মাণ কাজ, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
নিরাপত্তা ছাড়াই নির্মাণ কাজ, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিকের মৃত্যু

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে নিরাপত্তা ব্যবস্থা ছাড়া নির্মাণ কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জমসের আলী (৪০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে উপজেলার চরটেংরাইলে পল্লী বিদ্যুতের নির্মাণাধীন সাব-স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

জমসের আলী কুড়িগ্রাম জেলার রাজারহাট থানার পান্তাপাড়া গ্রামের মৃত ফজল উদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শী সাব-স্টেশনটিতে কর্মরত কয়েকজন নির্মাণ শ্রমিক জানান, নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই আমাদের দিয়ে কাজ করানো হয়। মঙ্গলবার দুপুরে কাজ করার সময় হঠাৎ বিদ্যুতের তারে ছোঁয়া লাগলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাটিতে পড়ে যান জমসের। স্থানীয়রা জমসেরকে উদ্ধার করে পাশের একটি বেসরকারি হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুল্লাহ বাংলানিউজকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।  

সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সহকারী জেনারেল ম্যানেজার (কামারখন্দ সাব-জোনাল অফিস) মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, আমাদের নির্মাণাধীন সাব-স্টেশনটিতে ৩৫০ ভোল্ট বিদ্যুৎ পরিবাহী তার রয়েছে। সেটার সঙ্গে শক লেগে হয়তো তার মৃত্যু হয়েছে। এ নির্মাণ কাজটি এনার্জি প্যাক নামে ঠিকাদারি প্রতিষ্ঠান করছে। শ্রমিকদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব ঠিকাদারি প্রতিষ্ঠানের। বিষয়টি আমরা খতিয়ে দেখছি।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।