ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনাগাজীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুন ২৮, ২০২২
সোনাগাজীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু

 


ফেনী: ফেনীর সোনাগাজীতে নির্মাণাধীন আশ্রয়ণ কেন্দ্রে ঘাস কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এনামুল হক লিটন (৩৮) নামে এক কৃষকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৮জুন) সকাল নয়টার দিকে সোনাগাজী সদর ইউনিয়নের শাহাপুরে নির্মাণাধীন আশ্রয়ণ কেন্দ্র থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

পুলিশ, নিহতের পরিবার ও এলাকাবাসী জানায়, শাহাপুর গ্রামের করিমুল হকের ছেলে কৃষক এনামুল হক লিটন মঙ্গলবার ভোর পাঁচটার দিকে নির্মাণাধীন আশ্রয়ণ কেন্দ্রের পাশে ঘাস কাটতে যান। এসময় আশ্রযণ কেন্দ্রে পানি সরবরাহের জন্য স্থাপিত মোটরের তারে স্পৃষ্ট হয়ে তিনি ঘটনাস্থলেই মারা যান। পরে স্থানীয়রা তার মরদেহ দেখতে পেয়ে থানায় খবর দিলে পুলিশ এসে তার মরদেহ উদ্ধার করে।
 
সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান বলেন, খবর পাওয়া মাত্র পুলিশ ঘটনাস্থল পৌছে নিহতের মরদেহ উদ্ধার করেছে।
 
নিহতের মামা সিরাজুল ইসলাম সিরাজ অভিযোগ করেন, কর্তৃপক্ষের নির্মাণ কাজের অবহেলা ও অব্যবস্থাপনার কারণে কাস্তে হাতে ঘাস কাটতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে তার ভাগ্নের মর্মান্তিক মৃত্যু হয়েছে। প্রধানমন্ত্রীর অগ্রাধিকারের প্রকল্পটি বিতর্কিত করতে এই অবহেলা ও অব্যবস্থাপনা করা হয়েছে কিনা খতিয়ে দেখার দাবি জানান তিনি।
 
আশ্রয়ণ প্রকল্প নির্মাণ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম মঞ্জুরুল হক বলেন, বিষয়টি অত্যন্ত মর্মান্তিক। নির্মাণ শ্রমিকদের দায়িত্বে কোন অবহেলা ছিল কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, ওই আশ্রয়ণ কেন্দ্রে সরকারি খাস জমিতে প্রতিটি ২ লাখ ৫৯ হাজার টাকা ব্যয়ে মোট ১৩৭টি ঘরের নির্মাণ কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ২৮ জুন, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।