ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে থানায় ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ, গ্রেপ্তার ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, মে ২, ২০২৪
চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে থানায় ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ, গ্রেপ্তার ১০

সিরাজগঞ্জ: গভীর রাতে সিরাজগঞ্জের বেলকুচি থানায় ঢুকে বিশৃঙ্খলা সৃষ্টি, উচ্চস্বরে গালমন্দ ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে উপজেলা পরিষদ নির্বাচনের এক  চেয়ারম্যান প্রার্থীর ১০ কর্মী-সমর্থককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে।

বুধবার (১ মে) গভীর রাতে এ ঘটনা ঘটে।  

বৃহস্পতিবার (২ মে) সকালে বেলকুচি থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল বারিক জানান, বুধবার রাতে প্রচারণা চালানোর একপর্যায়ে চালা সাত রাস্তার মোড়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম সরকার (প্রতীক: দোয়াত কলম) ও বদিউজ্জামান ফকিরের (প্রতীক: মোটরসাইকেল) কর্মী-সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এরপর অভিযোগ দিতে বদি ফকির থানায় আসেন। কিছুক্ষণ পরই আমিনুলের কর্মী-সমর্থকরাও থানার ভেতরে ঢুকে উচ্চস্বরে গালিগালাজ করতে থাকেন এবং থানার পরিবেশ বিনষ্ট করেন। একপর্যায়ে জেলা সদর থেকে ডিবি পুলিশ এসে এবং থানা পুলিশ মিলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এরপরই অভিযান চালিয়ে আমিনুল গ্রুপের ১০ জনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পুলিশের কাজে বাধা প্রদান এবং গভীর রাতে থানায় অনুপ্রবেশ করে থানার পরিবেশ বিনষ্ট করার অভিযোগে পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে। মামলায় ২২ জনের নাম উল্লেখ করে অন্তত ৪০ জনকে আসামি করা হয়। থানার ভিডিও ফুটেজ দেখে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বদিউজ্জামান ফকিরের ভাই আব্দুল মান্নান ফকির অভিযোগ করে বলেন, চালা সাত রাস্তার মোড়ে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলাম নিজে উপস্থিত থেকে বদি ফকিরের কর্মী-সমর্থকদের মারধর করান। এ ঘটনায় মামলা করতে থানায় গেলে আমিনুল মোটরসাইকেলবহর নিয়ে থানায় ঢুকে বদি ফকিরকে মারধর করার চেষ্টা করেন। পুলিশের সহায়তায় বদি ফকির থানার অভ্যন্তরে নিরাপদে থাকলেও আমিনুল ও তার লোকজন থানার ভেতরে উত্তেজনা ছড়াতে থাকেন। আমরা এ ঘটনার বিচার চাই।          

এ প্রসঙ্গে পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল জানান, রাতে থানায় ঢুকে পরিবেশ অস্থিতিশীল করার অভিযোগে মামলা করে রাতেই ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে সনাক্ত করে বাকি আসামিদের গ্রেপ্তার করা হবে।

এ বিষয়ে জানতে চেয়ারম্যান প্রার্থী আমিনুল ইসলামের মোবাইল ফোনে কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

এ উপজেলায় প্রথম ধাপে ৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীদের সবাই আওয়ামী লীগের নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, মে ২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।