ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাট-পাটগাতী সড়কে ধস, সওজ বললো ‘সমস্যা নেই’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জুন ২৮, ২০২২
বাগেরহাট-পাটগাতী সড়কে ধস, সওজ বললো ‘সমস্যা নেই’

বাগেরহাট: বাগেরহাট-চিতলমারী-পাটগাতী আঞ্চলিক সড়কের মূল পেভমেন্টের পাশের মাটি ধসে গেছে। চিতলমারী উপজেলার চরবানিয়ারী ইউনিয়নের শ্যামপাড়া গ্রামে নবনির্মিত উপজেলা খাদ্যগুদাম থেকে মাত্র ১০০ গজ দূরে সড়কের পাশে ২০ থেকে ৩০ ফুট জায়গায় এই ধস হয়েছে।

সম্প্রতি এলাকায় প্রবল বৃষ্টি হওয়ায় এবং রাস্তার পূর্বপাশে নতুন ভবন নির্মাণের ফলে এই ধসের সৃষ্টি হয়েছে বলে দাবি স্থানীয়দের।

আর সড়ক ও জনপথ (সওজ) বিভাগ বলছে, এই ধসের ফলে যান চলাচলে সমস্যা বা দুর্ঘটনার কোনো সম্ভাবনা নেই। এক দিনের মধ্যে ধসে যাওয়া যায়গায় মাটি ভরাটের মাধ্যমে মেরামত করা হবে।

বাগেরহাট সড়ক বিভাগ সূত্রে জানা যায়, ৯৮ কোটি টাকা ব্যয়ে বাগেরহাট সদর উপজেলার মাজার মোড় থেকে চিতলমারী হয়ে টুঙ্গিপাড়া সড়কের নির্মাণ ২০১৮ সালের ৩০ মে শুরু হয়। ২০২১ সালের জুন মাসে জেলার গুরুত্বপূর্ণ এই সড়কের কাজ শেষ হয়। ঠিকাদারী প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স এই সড়ক নির্মাণের দায়িত্বে ছিল।

চিতলমারী উপজেলার দুর্গাপুর গ্রামের বাসিন্দা অরুন সরকার বলেন, খাদ্যগুদাম থেকে মাত্র ১০০ গজ দূরে পিচঢালা রাস্তার পাশের মাটি ধসে গেছে। এলাকায় প্রবল বৃষ্টি হওয়ায় ও রাস্তার পূর্বপাশে নতুন ভবন নির্মাণের ওজনের চাপে এ ধস দেখা দিয়েছে।

তিনি আরও বলেন, মাজার মোড়-চিতলমারী-টুঙ্গিপাড়া সড়কটি অনেক ব্যস্ত একটি সড়ক। এই সড়ক দিয়ে দিনরাত ভারী ট্রাক-বাস, যাত্রীবাহী পরিবহনসহ নানা যানবাহন চলে। তাই দ্রুততম সময়ের মধ্যে সড়কটির ধসে যাওয়া স্থান মেরামতের দাবি করছি।

সওজ বিভাগ, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন বলেন, এক বছর আগে এই সড়কের নির্মাণ কাজ শেষ হয়েছে। ভারী বৃষ্টির কারণে মূল পেভমেন্টের শোল্ডারের মাটি সরে গেছে। এতে সড়কের মূল পেভমেন্টের কোনো ক্ষতি হয়নি। এর ফলে সড়কে যান চলাচলে কোনো সমস্যা হচ্ছে না। রুটিন মেরামতের অংশ হিসেবে শোল্ডারে মাটি ভরাটের মাধ্যমে বুধবারের মধ্যে সড়কের ধসে যাওয়া স্থান মেরামত করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুন ২৮, ২০২২
এমএমজেড/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।