ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদকবিরোধী অভিযানে গিয়ে হামলার শিকার ৪ পুলিশ সদস্য, গ্রেপ্তার ৬

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
মাদকবিরোধী অভিযানে গিয়ে হামলার শিকার ৪ পুলিশ সদস্য, গ্রেপ্তার ৬

রাজশাহী: মাদকবিরোধী অভিযানে গিয়ে সংঘবদ্ধ মাদককারবারিদের দুই দফা হামলায় রাজশাহীর গোদাগাড়ী থানার চার পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের মধ্যে পুলিশ কনস্টেবল মাহবুবকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তার মাথা ফেটে যাওয়ায় হাসপাতালে ভর্তির পর ১২টি সেলাই দিতে হয়েছে। এছাড়া মাহবুবের একটি হাতও ভেঙে গেছে। আহত অপর তিন পুলিশ সদস্যকে উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।  

শুক্রবার (২৬ এপ্রিল) সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত ভারত সীমান্তবর্তী চর আষাড়িয়াদহ ইউনিয়নের বারীনগর ও ময়নারটেক এলাকায় দুই দফায় এ হামলার ঘটনা ঘটে।

পুলিশের দাবি, বিকেলে পদ্মার ওপারে সীমান্তবর্তী গোদাগাড়ীর চর আষাড়িয়াদহ ইউনিয়নের বারীনগর গ্রামে মাদক উদ্ধারে গেলে সংঘবদ্ধ মাদককারবারি দলের নেতা তোজাম্মেল মেম্বারের নেতৃত্বে পুলিশের ওপর হামলা চালানো হয়। গ্রামবাসী চার পুলিশকে চারদিক থেকে ঘেরাও দিয়ে বেধড়ক পেটায়। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত পদ্মার চরাঞ্চলের বারীনগরসহ আশপাশের কয়েকটি গ্রামে অভিযান চালায় পুলিশ। এ সময় ১৯ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এছাড়া রাতভর অভিযান চালিয়ে দুই নারীসহ ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয়দের দাবি, মাদকদ্রব্য উদ্ধারের উদ্দেশে পুলিশের চার সদস্যের দলটি সাদা পোশাকে বারীনগর গ্রামের রফিকের বাড়িতে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে রফিক পালিয়ে যায়। তবে মাদক না পেলেও পুলিশ রফিকের ভাইকে ধরে নিয়ে যাচ্ছিল। তারা প্রতিবাদ করলে গ্রামবাসীর সঙ্গে পুলিশের হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটে। আর রফিকও পুলিশের একজন সোর্স।  

রাজশাহী জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল আলম বলেন, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা করেছে গোদাগাড়ী থানায়। একটি মাদকের মামলা ও অপরটি পুলিশের ওপর হামলার মামলা। মাদকের মামলায় দুজন ও পুলিশের ওপর হামলার মামলায় চারজনকে গ্রেপ্তার দেখিয়ে শনিবার (২৭ এপ্রিল) দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।