ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডাকাত সর্দারের হাত-পা ভেঙ্গে রগ কেটে দিলেন এলাকাবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, জুন ২০, ২০২২
ডাকাত সর্দারের হাত-পা ভেঙ্গে রগ কেটে দিলেন এলাকাবাসী

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে শীর্ষ সন্ত্রাসী ও ডাকাত সর্দার মকুল হোসেনের (৪৫) কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে তার হাত-পা ভেঙ্গে রগ কেটে দিয়েছেন এলাকাবাসী।

সোমবার (২০ জুন) দুপুর ২টার দিকে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের জোগারদিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। আহত ডাকাত সর্দার মকুল ওই এলাকার সাবেক ইউপি সদস্য কাবিলার ছেলে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, মকুল দীর্ঘদিন ধরে এলাকায় চাঁদাবাজী, চুরি, ছিনতাই, ডাকাতি, মাদকসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছেন। ডাকাতি করতে গিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে ধর্ষণ করতেন। সম্প্রতি এক বাড়িতে ডাকাতি করতে গিয়ে ধর্ষণ করার অভিযোগে পরিস্থিত চরম আকার ধারণ করে। এ কারণে তিনি ভিন্ন রূপ ধারণ করে পুলিশ ও এলাকাবাসীর চোখ ফাঁকি দিয়ে মাঝে মধ্যে নিজ বাড়ি আসতেন। সোমবার (২০ জুন) দুপুরে তিনি সবার অগোচরে বাড়ি থেকে চলে যাওয়ার সময় জোগারদিয়া এলাকায় লোকজন তাকে চিনে ফেলে। তখন নাম জিজ্ঞাসা করতেই দিনি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় স্থানীয়রা ধাওয়া করে তাকে আটক করে গণধোলাই দেয়। পরে তার হাত-পা ভাঙ্গে ও রগ কেটে দেয়।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার জানান, সোমবার অজ্ঞাত ব্যক্তিরা ডাকাত সর্দার মুকুলকে মারধর করে হাত-পাঁ ভেঙ্গে রগ কেটে জোগারদিয়া সড়কের মাঠে ফেলে রেখে যায়। তিনি কোনো বাড়িতে ডাকাতির সময় সেই পরিবারের নারীদের ধর্ষণ করতেন বলে অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে আড়াইহাজার থানাসহ বিভিন্ন থানায় চুরি, ডাকাতি, ধর্ষণ, চাঁদাবাজি, মাদক, ছিনতাই, মারামারিসহ ১২টি মামলা রয়েছে। ৭টি মামলায় তিনি ওয়ারেন্টভুক্ত আসামি।

ওসি আরও জানান, সম্প্রতি এলাকায় যেসব ডাকাতি ও ছিনতাইয়ে ঘটনা ঘটছে প্রতিটি ঘটনার সঙ্গে  ডাকাত সর্দার মুকুল জড়িত ছিলেন। বিভিন্ন সময় আটক ডাকাতদের স্বীকারোক্তিতে তার নাম প্রথম সারিতে থাকায় পুলিশ বিভিন্ন স্থানে তাকে গ্রেফতারে অভিযান চালিয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, জুন ২০, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।