ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে অটোরিকশা চোর চক্রের ৯ জন গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, জুন ২০, ২০২২
নোয়াখালীতে অটোরিকশা চোর চক্রের ৯ জন গ্রেফতার

নোয়াখালী: নোয়াখালীতে আন্তঃজেলা অটোরিকশা চোর চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১।  

এ সময় গ্রেফতারদের কাছ থেকে ৪টি ব্যাটারি চালিত অটোরিকশা, ১৫টি ১২ ভোল্টের ব্যাটারি ও চোরাই অটোরিকশা বিক্রয়ের নগদ ১৬ হাজার টাকা উদ্ধার করা হয়।

রোববার (১৯ জুন) রাতে র‌্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার মো. শামীম হোসেন এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে জানান, রোববার চৌমুহনী পৌরসভার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।  

গ্রেফতাররা হলেন, চৌমুহনী পৌরসভা ৪নং ওয়ার্ডের মো. মঈন (৩২), মো. ফারুক (২৬), মো. সোহেল (৩৯), মো. পলাশ (৩৬,) সোলাইমান ভুট্টু (৪০), মো. কামরুল হোসেন টিপু (২৬), মো. শাহাদাত হোসেন রিপন (৪৫), মো. আহসানুজ্জামান ফয়সাল (৩৫) ও মো. আরশাদ (২৯)।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ১৩ জুন দুপুর ২টার দিকে চৌমুহনী পৌরসভা ডেলটা গেইট সংলগ্ন এলাকা থেকে অটোরিকশা চালক গিয়াস উদ্দিন (৪০) যাত্রী মোরশেদকে অটোরিকশায় করে চৌমুহনী পৌরসভার সামনে নিয়ে যান। কিছুক্ষণ পরে পৌরসভার সামনে থেকে আসামি মঈন রিকশায় উঠে আলীপুর কন্ট্রাক্টর মসজিদের নিকট যাওয়ার জন্য ভাড়া করেন।  

দুপুর আড়াইটার দিকে পৌরসভার ১নং ওয়ার্ডের কন্ট্রাক্টর মসজিদের পশ্চিম পাশে যাওয়ার পর পলাতক আসামি মোরশেদকে গিয়াস উদ্দিন দেখতে পান। তখন মঈন অটোরিকশা থেকে নেমে তাদের আরো ৩ জন লোক পৌরসভার সামনে যাবে বলে অপেক্ষা করতে বলে। তখন চালক শৌচাগারে গেলে মো. মঈন, ফারুক, সোহেল, পলাশ ও পলাতক আসামি মোরশেদকে তার অটোরিকশা নিয়ে দ্রুতগতিতে পালিয়ে যান।  

র‌্যাব জানায়, আসামিরা অটোরিকশা চোর সিন্ডিকেটের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর জেলা থেকে অটোরিকশা চুরি করেন। এরপর সোলাইমান ভুট্টুর গ্যারেজে রাতারাতি অটোরিকশার আকার, আকৃতি, রং ও অন্যান্য পরিবর্তন করে নতুন অটোরিকশায় পরিণত করে অধিক মূল্যে বিক্রয় করেন। আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য অভিযোগকারী মো. গিয়াস উদ্দিন বেগমগঞ্জ থানায় বাদী হয়ে এজাহার দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, জুন ২০, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।