ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন ডিসি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, মে ২৪, ২০২৪
স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন ডিসি 

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর উপজেলার গিলাবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ক্লাস নিয়েছেন জেলা প্রশাসক মাহবুবর রহমান।  

বৃহস্পতিবার (২৩ মে) বিদ্যালয়টি পাঁচটি শ্রেণির শিক্ষার্থী ক্লাস নেন তিনি।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে জীবনের লক্ষ্য, অনুপ্রেরণা, সামাজিক কর্মকাণ্ড ও শিক্ষামূলক বক্তব্য রাখেন জেলা প্রশাসক৷ 

শ্রেণিকক্ষে জেলা প্রশাসক মাহবুবুর রহমান শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমাদের জীবনের লক্ষ্য ও উদ্দেশ্য নির্ধারণ করতে হবে এবং লক্ষ্য অর্জনের জন্য করণীয়ও ঠিক করতে হবে। নিজের জন্য, পরিবারের জন্য, দেশের জন্য কাজ করার অনেক উপায় রয়েছে।

পড়াশোনার পাশাপাশি খেলাধুলা, বই পড়া এবং কো-কারিকুলাম অ্যাক্টিভিটিজ নিয়ে তিনি বলেন, আমার বাবা একজন শিক্ষক ছিলেন তিনি বলতেন বিকেলবেলা পড়াশোনা নয়, তখন খেলাধুলা করতে হবে।  খেলাধুলার মাধ্যমে দেহ ও মন সুস্থ থাকবে। পাশাপাশি স্কাউটিং, বৃক্ষরোপণ, শাক সবজি চাষ ও পরিবারকে সহযোগিতা করারও শিক্ষার্থীদের বলেন তিনি।

পরিদর্শনে গিয়ে জেলা প্রশাসকের ক্লাস নেওয়ায় মুগ্ধ হয়েছেন শিক্ষক ও শিক্ষার্থীরা। সে সঙ্গে শিক্ষার্থীদের মাঝে নতুন প্রাণের সঞ্চার হয়েছে বলে জানান বিদ্যালয়টির প্রধান শিক্ষক শাহজাহান-ই-হাবীব৷

এ সময় বিদ্যালয়টির শিক্ষক/শিক্ষিকা-শিক্ষার্থী ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, মে ২৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।