ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কানসাট ইউপি নির্বাচনে থাকছে কড়া নিরাপত্তা

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুন ১৪, ২০২২
কানসাট ইউপি নির্বাচনে থাকছে কড়া নিরাপত্তা

চাঁপাইনবাবগঞ্জ: চাপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়ন পরিসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে বুধবার (১৫ জুন)। এ উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে নির্বাচনী এলাকা।

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে ৯টি ওয়ার্ডের ১০টি কেন্দ্রে এসে পৌঁছেছে নির্বাচনী সামগ্রী। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের পাশাপাশি মোতায়েন করা হয়েছে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্য।

ইতোমধ্যে জেলা প্রশাসক, জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনিক কর্মকর্তাগণ কানসাট ইউপির সবগুলো কেন্দ্র পরিদর্শন করেছেন। নিরপত্তার ক্ষেত্রে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও রির্টানিং কর্মকর্তা তাসিনুর রহমান বাংলানিউজকে জানান, নির্বাচনের ১০টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ ধরা হচ্ছে। এসব কেন্দ্রের ১০৭টি বুথে ১০ জন প্রিজাইডিং কর্মকর্তা থাকবেন। ইতোমধ্যে প্রিজাইডিং কর্মকর্তাদের মাঝে সকল নির্বাচনী সামগ্রী বুঝিয়ে দেওয়া হয়েছে। নির্বাচনে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা রয়েছেন ১০৭ জন ও পোলিং কর্মকর্তা ২১৪ জন।

তিনি আরও জানান, নির্বাচনে চেয়ারম্যান পদে দুজন, সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। মোট ভোটার রয়েছে ৩১ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ২২ জন ও নারী ভোটার ১৫ হাজার ৪২৮ জন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহাম্মদ বলেন, সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে পর্যাপ্ত সংখ্যক পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী মোতায়েন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াত জানান, নির্বাচনে কোনো ধরণের বিশৃংখলার আশঙ্কা নেই। নির্বাচন অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ হবে।

প্রসঙ্গত, কানসাট ইউপি নির্বাচনে ভোটাররা প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট দিতে যাচ্ছেন। নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী বেনাউল ইসলাম ও জামায়াত সমর্থিত স্বতন্ত্র মোটরসাইকেল প্রতীকের প্রার্থী সেফাউল মূল প্রতিদ্বন্দ্বীতা করছেন।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।