ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে দেশি-বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জুন ৬, ২০২২
শাহজালালে দেশি-বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

ঢাকা: ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন দেশের মুদ্রাসহ মো. ইয়াছিন মিয়া নামে এক যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। তিনি বিমান বাংলাদেশ এয়ার লাইন্সেসের বিজি-৩৫১ নম্বর ফ্লাইটে করে ঢাকা থেকে সারজা যাচ্ছিলেন।

সোমবার (৬ জুন) বিকেলে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ-পরিচালক আহমেদুর রেজা চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রোববার রাত ৯টার দিকে ইমিগ্রেশন শেষে ইয়াছিন মিয়া বিমানে ওঠার সময় ৫ নং বোডিং ব্রিজের কাছ থেকে তাকে বিপুল পরিমাণ বিদেশি মুদ্রাসহ আটক করা হয়।

তিনি আরও জানান, এর মধ্যে রয়েছে ১ হাজার ৬৫০ ব্রিটিশ পাউন্ড, ২ হাজার বাহরাইন দিনার, ৪০০ মার্কিন ডলার, ৬ হাজার ৩০০ ওমান রিয়াল, ৪০ হাজার সৌদি রিয়াল, ১০০ কুয়েতি দিনার, ৩ হাজার ৩৭৫ এমিরেটস দিরহাম এবং ৫৯ হাজার ৬৪০ বাংলাদেশি টাকা।   বাংলাদেশি টাকায় যার মোট মূল্য দাঁড়ায় ৩৪ লাখ ৯৮ হাজার ২ টাকা ।

এই কাস্টমস কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মো. ইয়াছিন মিয়া জানিয়েছেন, তিনি বেশ কিছুদিন যাবত নিয়মিত বৈদেশিক মুদ্রা পাচার করে আসছিলেন। মুদ্রা পাচার সিন্ডিকেটের সঙ্গে জড়িত থাকার বিষয়টি তিনি স্বীকার করেছেন।

তিনি আরও জানান, মো. ইয়াছিন মিয়ার কাছে সংযুক্ত আরব আমিরাতের রেসিডেন্ট আইডেন্টিটি কার্ড পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদে মাসে ৪/৫ বার দুবাই-বাংলাদেশ যাতায়াত করার কথাও স্বীকার করেছেন। এ বিষয়ে বিমানবন্দর থানায় একটি মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।