ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেহেরপুরে আ. লীগের চেয়ারম্যান প্রার্থীসহ চারজনকে কারণ দর্শানোর নোটিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, জুন ৩, ২০২২
মেহেরপুরে আ. লীগের চেয়ারম্যান প্রার্থীসহ চারজনকে কারণ দর্শানোর নোটিশ

মেহেরপুর: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে মেহেরপুর সদর উপজেলার বারাদি ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থীসহ চার প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন রিটার্নিং অফিসার।

বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যায় এ নোটিশ দেন বারাদি ও পিরোজপুর ইউনিয়ন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মেহেদী হাসান।

তিনটির অধিক নির্বাচনী ক্যাম্প স্থাপন করায় আওয়ামী লীগের প্রার্থী মোমিনুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচন অফিস।

বাংলাদেশ নির্বাচন কমিশন প্রণীত ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা-২০১৬-এর বিধি ১২-এর স্পষ্ট লঙ্ঘন করার অভিযোগ এনে তিনটি ক্যাম্প বাদে বাকি ক্যাম্প বা অফিস বন্ধ করার নির্দেশ দিয়েছেন সহকারী রিটার্নিং অফিসার।

জানতে চাওয়া হয়েছে, কেন তার বিরুদ্ধে বিধিমালা লঙ্ঘনের জন্য ইউনিয়ন পরিষদ আচরণ বিধিমালা-২০১৬-এর ৩১ বিধি অনুসারে শাস্তি প্রয়োগ করা হবে না।  

এদিকে, বারাদি ইউনিয়ন পরিষদের নির্বাচনী এলাকায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সাধারণ সদস্য ৩ প্রার্থীদেকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন রিটার্নিং অফিসার। তারা হলেন- ৪ নং ওয়ার্ডের মোমিনপুর ও বারাদি ভোটার এলাকায় তালা প্রতীকের প্রার্থী স্বাধীন শেখ, মোরগ প্রতিকের প্রার্থী মোর্শেদ কুলি মেগা ও ফুটবল প্রতিকের প্রার্থী রিপন আলী।

জানা গেছে, প্রার্থীরা ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণবিধি মালা ২০১৬-এর বিধি ২১ অনুসরণ না করে একটির পরিবর্তে একাধিক শব্দযন্ত্র মাইক ব্যবহার করেছেন। আগামী ৪৮ ঘন্টার মধ্যে রিটার্নিং অফিসারের কাছে সন্তোষজনক জবাব দাখিল করতে হবে। অন্যথায় প্রার্থীদের নির্বাচনী আচরণ লঙ্ঘনের দায়ে শাস্তি দেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ০১৫৮ ঘণ্টা, জুন ০৩, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।