ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বরিশালে জব্দ করা ৭শ লিটার তেল ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, মে ১১, ২০২২
বরিশালে জব্দ করা ৭শ লিটার তেল ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে বিক্রি

বরিশাল: বরিশালে মজুদ করা ৭০০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পরে বোতলজাত এসব তেল বিক্রি করা হয়েছে ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে।

 

মঙ্গলবার (১০ মে) দুপুরে জেলার রহমতপুর এলাকায় এ অভিযানে পরিচালনা হয়।  

জানা গেছে, জব্দ করা ৭০০ লিটার তেলই ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছে বিক্রি করেছে ভোক্তা অধিকার। প্রতি দুই লিটার ৩১৮ টাকা দরে বিক্রি করা হয়েছে। এক্ষেত্রে বোতলজাত তেলের গায়ের মূল্য ১৫৯ টাকা দর ধার্য করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শাহ্ শোয়াইব মিয়া এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে জেলার সাগরদী বাজার ও রহমতপুর এলাকায় বিক্রয় মূল্য মুছে অতিরিক্ত দামে তেল বিক্রির অপরাধে দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান ভোক্তা অধিকারের ওই কর্মকর্তা। একইসঙ্গে তিন প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক ব্যবস্থায় ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়।  

অভিযানে অংশ নেন বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রানি মিত্র, সাফিয়া সুলতানা এবং সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম এবং ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা। এ সময় জনগণের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।  

বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক ও করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে ব্যবসায়ী ও ক্রেতাদের শারীরিক দূরত্ব মেনে চলা ও মাস্ক পরতে অনুরোধ করা হয়। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানান সরকারি কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মে ১১, ২০২২
এমএস/এমজে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।