ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফতুল্লায় জাহিদ হত্যা, গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
ফতুল্লায় জাহিদ হত্যা, গ্রেফতার ৩

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় গার্মেন্টস শ্রমিক জাহিদ হাসান হত্যা মামলার প্রধান আসামি রাকিব ও হত্যাকাণ্ডে অংশ নেওয়া ছিনতাই চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে র্যা পিড এ্যাকশন ব্যাটালিয়ন। র‌্যাব-১১ কর্তৃক ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করেছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব ১১ সিপিসি ১ এর উপ পরিচালক এ কে এম মুনিরুল আলম।

২৫ এপ্রিল ফতুল্লা থানার মাজদাইর শেরে বাংলা সড়কে হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত জাহিদ হাসান (২৫) এর ভাই অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

২৫ এপ্রিল দিবাগত এপ্রিল রাতে র‌্যাবের অভিযানে হত্যাকাণ্ডে জড়িত আসামি ফতুল্লার মাসদাইরের নূর মোহাম্মদের ছেলে রাকিব (২৫), মৃত মাঈনউদ্দিনের ছেলে বাবু (২৮) ও আলীর ছেলে শাকিলকেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতার আসামিদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ ছিনতাই চক্রের সক্রিয় সদস্য এবং তাদের মূলহোতা রাকিব ও ছাব্বির। উক্ত হত্যাকাণ্ডের মূলহোতা রাকিব ও ছাব্বিরের নেতৃত্বে নগরীর বিভিন্ন এলাকায় এই সংঘবদ্ধ চক্রটি ছিনতাই করে আসছে। আসন্ন ঈদ-উল-ফিতরকে সামনে রেখে এই সংঘবদ্ধ ছিনতাই চক্রটি আরও ভয়ংকর হয়ে ওঠে। এরই ধারাবাহিকতায় গত ২৫ এপ্রিল ভিকটিম তার কর্মস্থলে যাওয়ার পথে এই ছিনতাই চক্রের কবলে পরে নির্মম হত্যাকাণ্ডের শিকার হন। এই সংঘবদ্ধ চক্রটি  ইতোপূর্বে শতাধিক ছিনতাইয়ের ঘটনায় জড়িত ছিল বলে তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়।

হত্যাকাণ্ডে জড়িত ছিনতাই চক্রের অপর প্রধান আসামি ছাব্বিরকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে এবং গ্রেফতার আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানায় র্যা ব।

বাংলাদেশ সময়: ২৩৩১ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এমআরপি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।