ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বকেয়া বেতন এবং বোনাসের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছেন এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের শ্রমিকরা।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেলে শিমরাইল-ডেমরা সড়ক অবরোধ করে তারা এ কর্মসূচি পালন করেন।

এ সময় তারা রাস্তায় অগ্নিসংযোগ করে। এতে প্রায় এক ঘণ্টা রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থাকে।

এ সময় শ্রমিকরা তাদের বকেয়া বেতন যথাসময়ে বুঝিয়ে দেওয়ার দাবির পাশাপাশি বোনাসের দাবি জানান।  পরে শিল্পাঞ্চল পুলিশ এবং সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ শ্রমিকদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।

শ্রমিকরা জানান, এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের পাঁচ থেকে ছয়শ’ শ্রমিক কাজ করেন। কারও দুই মাস আবার কারও তিন মাসের বেতন পাওনা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনরত এক শ্রমিক জানান, এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের ২০১৭ সাল থেকে তাদের ওভারটাইমের বেতন পরিশোধ করছে না। এছাড়া তাদের তিন মাসের বকেয়া বেতন দেওয়ার কথা মালিক কর্তৃপক্ষ বললেও এখনও পর্যন্ত তারা কোনো শ্রমিকেরই বেতন বুঝিয়ে দেয়নি।

রাবেয়া খাতুন নামে এক নারী শ্রমিক জানান, বোনাস তো দূরের কথা মালিক কর্তৃপক্ষ তাদের বকেয়া বেতনই দিচ্ছে না। বেতন না পাওয়ায় তারা কষ্টে দিন কাটাচ্ছেন। কষ্টের কথা মালিকপক্ষকে বারবার জানিয়েও কোনো লাভ হচ্ছে না। তাই বাধ্য হয়ে রাস্তা অবরোধ করে আন্দোলন করতে হচ্ছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বাংলানিউজকে বলেন, বিকেলের দিকে শ্রমিকরা আন্দোলন করলে আমরা রাস্তা থেকে তাদের সরিয়ে দেই। যেকোনো বিশৃঙ্খলা ঠেকাতে আমাদের সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশের (অঞ্চল-৪) পুলিশ সুপার আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, বোনাসের দাবিতে এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেডের শ্রমিকরা বিকেলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে যানজটের সৃষ্টি হলে বুঝিয়ে আমরা শ্রমিকদের রাস্তা থেকে সরিয়ে দেই। শ্রমিকরা যেন আবারও কোনো প্রকার বিশৃঙ্খলা না করতে পারে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।