ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপ) চেয়ারম্যান মকলেছুর রহমানের বিরুদ্ধে অবৈধভাবে ওই ইউপি চত্বরের প্রায় দুই লক্ষাধিক টাকার গাছ কাটার অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা গেছে, পাটগ্রাম উপজেলার পাটগ্রাম ইউনিয়ন পরিষদ চত্বরে থাকা ৪০/৫০ বছর বয়সী বিভিন্ন প্রজাতির ১২টি গাছ অবৈধভাবে কেটে বিক্রি করেছেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মকলেছুর রহমান।

যার আনুমানিক মূল্য প্রায় দুই লাখ টাকা হবে বলে স্থানীয়দের দাবি।

ইউনিয়ন পরিষদে রেজুলেশন করেই এসব গাছ কেটে বিক্রি করা হয়েছে। যদিও নিয়ম রয়েছে বিশেষ প্রয়োজনে গাছ কাটতে হলে ইউনিয়ন পরিষদ রেজুলেশন করে উপজেলা পরিষদ ও জেলা প্রশাসকের সম্মতি শেষে বন বিভাগের অনুমতি নিয়ে দরপত্রের মাধ্যমে বিক্রি করা। কিন্তু ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মকলেছুর রহমান এমন নিয়মের কোনো কিছু না মেনে নিজের ইচ্ছামত রেজুলেশন মূলেই গাছগুলো কেটে বিক্রি করেছেন বলে অভিযোগ উঠেছে।

পাটগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মকলেছুর রহমান বলেন, ইউনিয়ন পরিষদের রেজুলেশন করে গাছ কাটা হয়েছে। এটা অপরাধ হলে ঊর্ধ্বতন মহলকে জবাব দাখিল করা হবে।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুর রহমান বলেন, ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিময় না মেনে অবৈধভাবে গাছ কেটেছেন। এ জন্য তাকে কারণ দর্শানো নোটিশ দেওয়ার প্রস্তুতি চলছে। তদন্ত করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।