ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নিউ মার্কেটে জমে উঠেছে ঈদের কেনাকাটা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
নিউ মার্কেটে জমে উঠেছে ঈদের কেনাকাটা

ঢাকা: ঈদ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ক্রেতাদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছে পোশাকের বাজার। বেচাকেনা জমে উঠায় বেশ ব্যস্ত সময় পার করছে নিউ মার্কেট এলাকার বিপণী বিতানগুলো।

শুক্রবার (১৫ এপ্রিল) বিকেলে নিউ মার্কেট এলাকা ঘুরে দেখা গেছে এমন চিত্রই। এদিন বিশেষ করে দুপুরের পর ভিড় বেড়ে যায় অনেক বেশি।

মার্কেট ঘুরে দেখা যায়- বাহারি কারুকাজ, হাতের নকশা, ব্লক, নানা রঙের কাপড়ে রঙের ছাপসহ বিভিন্ন রঙিন নতুন পোশাকে সেজেছে বিপণী বিতানগুলো। এসেছে নতুন নতুন কালেকশনও। গরমকে প্রাধান্য দিয়ে ডিজাইনে আনা হয়েছে নতুনত্ব। আর বেশিরভাগ পোশাকই রাখা হয়েছে সুতি কাপড়ে। ছেলে-মেয়ে-শিশু সকলের জন্যই রয়েছে সব ধরনের পোশাক ও অন্যান্য প্রয়োজনীয় জিনিসগুলো।

দিদার হোসেন নামে এক ক্রেতা বলেন, নিউ মার্কেট ও সায়েন্স ল্যাব এলাকার পাঞ্জাবিগুলোর দাম হাতের নাগালে রয়েছে। এছাড়া ডিজাইনেও রয়েছে বৈচিত্র্য।

ঈদ সামনে রেখে কেনাকাটা করতে গিয়ে নিউ মার্কেট গাউছিয়া, চাঁদনী চক এলাকার বিভিন্ন দোকান ঘুরেছেন একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আব্দুর রহমান; স্ত্রীর জন্য থ্রি পিস, এক বছরের মেয়ের জন্য কিনেছেন ফ্রক।

তিনি বলেন, অনেক ঘুরে কিছু প্রয়োজনীয় পোশাক কিনলাম। ঈদ উপলক্ষে দাম একটু বেশি হলেও পণ্যের মান ভালো। অন্য বছরের তুলনায় ডিজাইনেও বৈচিত্র্য আছে।

এই এলাকার ফুটপাতগুলোর মতো নিউ মার্কেট কমপ্লেক্সের ভেতরে চক্রাকার চত্বরগুলোতেও বসেছে বাহারি রঙের পোশাকের পসরা। শো-রুমগুলোতেও চলছে জমজমাট বেচাকেনা। তবে নারী ক্রেতারা থ্রি পিস ও শাড়ির জন্য বেশি ছুটছেন চন্দ্রিমা মার্কেটের শো-রুমগুলোতে। সেখানে মানুষের ভিড়ে পুরো এলাকা যেন এক হয়ে আছে। তাতে হাসি ফুটেছে বিক্রেতাদের মুখে।

বিক্রয়কর্মীরা জানান, সকাল থেকেই কেনাকাটার জন্য ভিড় করেছেন লোকজন। প্রতি বছর রমজানের মাঝামাঝি সময়ে ঈদের কেনাকাটা শুরু হলেও এবার রোজার শুরুতেই মার্কেট ও ফ্যাশন হাউসগুলোতে ক্রেতাদের ভিড় বেড়েছে।

পোশাকের পাশাপাশি ভিড় জমেছে জুতা এবং প্রসাধনীর দোকানেও। এসব দোকানে ব্যস্ত সময় পার করছেন বিক্রয়কর্মীরা। জুতার বিভিন্ন শো-রুমে গিয়ে দেখা যায়, নতুন জুতা দেখছেন সব বয়সী ক্রেতা।

মালিবাগ থেকে আসা আকাশ বলেন, পায়জামা-পাঞ্জাবির সঙ্গে জুতাও নিচ্ছি। ঘড়ির দোকান থেকে ঘড়িও নেব।

আর প্রসাধনীর দোকানে ছিল তরুণীসহ বিভিন্ন বয়সী নারীর ভিড়। পোশাকের সঙ্গে প্রসাধনীও কিনছেন তারা। শাড়ির সঙ্গে মিলিয়ে চুড়ি, ফিতা নিচ্ছেন।

বাংলা‌দেশ সময়: ২০২৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২২
এইচএমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।