ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক হচ্ছে আমার মা: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক হচ্ছে আমার মা: পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলার ভিত্তি রচনা করেছিলেন। আর নারীদের অধিকার সম্মুন্নত করেছেন তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা।

তার সরকার চাকুরিতে নারীদের কোটা বৃদ্ধিসহ সামাজিক ও আর্থিক নিরাপত্তা দিয়েছেন। তাই নারীরা আজ পরিবারকে আর্থিক সচ্ছলতা দিচ্ছে, সম্মানের সঙ্গে পরিবারের দায়িত্ব পালন করছেন।

শুক্রবার (০১ এপ্রিল) বেলা ১১টার সময় নাটোরের সিংড়া সরকারী কলেজ মাঠে উপজেলা ও পৌর মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এর আগে কাউন্সিল অধিবেশন উদ্বোধন করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহজ্ব সাফিয়া খাতুন। পরে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃক।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শামীমা হক রোজির সভাপতিত্বে কাউন্সিল অধিবেশনে প্রতিমন্ত্রী বলেন, আমি মনে করি, পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক হচ্ছে আমার মা, পৃথিবীর শ্রেষ্ঠ কোনো অর্থনীতিবিদ যদি থাকে, তা হচ্ছে আমাদের মা। মুক্তিযুদ্ধ শেষে বঙ্গবন্ধু নির্যাতিত নারীদের বীরাঙ্গনা উপাধি দিয়ে সম্মান ও মর্যাদা দিয়েছিলেন।

তিনি বলেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধু একদিনে ৩৬ হাজার প্রাথমিক বিদ্যালয়গুলোকে সরকারিকরণ করে নারীদের চাকরিতে প্রবেশের সুযোগ করে দিয়েছিলেন। স্কুল-কলেজসহ বিভিন্ন দপ্তরে নারীদের চাকরি দিয়ে সম্মান বাড়িয়েছেন। ১৯৯৬ সালে সরকারে আসার পর জননেত্রী শেখ হাসিনা পারিবারিক ও সামাজিক মর্যাদা নিশ্চিত করতে প্রাথমিক বিদ্যালয়ে নারীদের চাকরি দিয়েছেন। একসময় পরিবারে নারীদের বোঝা হিসেবে মনে করা হতো। আজকে সেই নারীরা এসএসসি পাশ করে চাকরির সুযোগ পাচ্ছেন।

পাকিস্তানি শাসন আমলে নারীরা কখনও বিচার বিভাগে চাকরির পরীক্ষা দিতে পারত না জানিয়ে প্রতিমন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু সেই নিয়ম পরিবর্তন করে নারীদের বিচার বিভাগে চাকরি করার সুযোগ করে দিয়েছেন। তার (বঙ্গবন্ধু) অসমাপ্ত কাজগুলো জননেত্রী শেখ হাসিনা আজ বাস্তবায়ন করছেন।

কাউন্সিল অধিবেশনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক জান্নাত আরা হেনরি, নাটোর সংরক্ষিত আসনের এমপি রত্না আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ জান্নাতুল ফেরদৌস সহ উপজেলা, জেলা ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। পরে সিংড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। এতে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সামিমা হক রোজি। এছাড়া সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন পারভিন আকতার।

বাংলাদেশ সময়: ০০১৬ ঘন্টা, এপ্রিল ০২, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।