ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

অবশেষে মায়ের কোলে ফিরল সেই শিশু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
অবশেষে মায়ের কোলে ফিরল সেই শিশু

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় ১২ ঘণ্টার মধ্যে পুলিশের সহযোগিতায় মায়ের কোলে ফিরে এসেছে এক লাখ টাকায় বিক্রি হওয়া শিশু জোবায়েরা আক্তার মিনু।

বুধবার (২৩ মার্চ) দুপুরে ১৩ মাস বয়সী শিশুটিকে আনুষ্ঠানিকভাবে বাবা ও মায়ের হাতে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোমেনা আক্তার ও হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ।

এ সময় জেলা প্রশাসকের পক্ষ থেকে ১০ হাজার ও পুলিশ সুপারের পক্ষ থেকে ১০ হাজার টাকা শিশুটির বাবা-মায়ের হাতে তুলে দেওয়া হয়।

এছাড়াও শিশুটির বাবা বশিরকে চিকিৎসার ব্যবস্থাসহ শিশুটির পরিবারের পাশে থাকার কথা বলেন প্রশাসন ও পুলিশ।

এর আগে, মঙ্গলবার (২২ মার্চ) দিনগত রাতে রাজধানীর সাভার এলাকা থেকে শিশুটিকে হাজীগঞ্জে নিয়ে আসেন, উপ-পরিদর্শক মো. নাজিম উদ্দীনসহ সঙ্গীয় ফোর্স।

জোবায়েরা আক্তার হাজীগঞ্জ পৌরসভাধীন তিন নম্বর ওয়ার্ড ধেররা খাটরা-বিলওয়াই এলাকার ইউনুস মজুমদার বাড়ির মো. বশির ও আছমা আক্তার দম্পতির সন্তান। সোমবার (২১ মার্চ) দুপুরে বাবা বশিরের চিকিৎসা ব্যয় ও ঋণ পরিশোধে নিজের কন্যা সন্তানকে ১ লাখ টাকার বিনিময়ে রাজধানীর এক নিঃসন্তান পরিবারের কাছে দত্তক দেন শিশুটির বাবা-মা।

এরপর মঙ্গলবার (২২ মার্চ) সকালে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি প্রশাসনের নজরে পড়ে। পরে শিশুটিকে বাবা ও মায়ের কোলে ফেরাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেন উপজেলা প্রশাসন ও হাজীগঞ্জ থানা। অবশেষে পুলিশের হস্তক্ষেপে ১২ ঘণ্টার ব্যবধানে রাতেই শিশুটিকে রাজধানী থেকে হাজীগঞ্জ থানায় নিয়ে আসা হয়।

বুধবার দুপুরে শিশুটির বাবার বাড়িতে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে বাবা ও মায়ের কোলে তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ও হাজীগঞ্জ ওসি মোহাম্মদ জোবাইর সৈয়দ।

হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান মানিক, পৌরসভার সাবেক প্যানেল মেয়র রায়হানুর রহমান জনি, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মহিউদ্দিন আল আজাদ, সাংবাদিক মোহাম্মদ হাবিবউল্যাহ ও গাজী মহিনউদ্দিন এ সময় উপস্থিত ছিলেন।

আরও পড়ুন>>হাজীগঞ্জে লাখ টাকায় শিশু বিক্রি!

বাংলাদেশ সময়: ০৮২২ ঘণ্টা, মার্চ ২৪, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।