ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুয়ালালামপুর হাইকমিশনের দুই কর্মচারীকে অব্যাহতি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, মার্চ ২৩, ২০২২
কুয়ালালামপুর হাইকমিশনের দুই কর্মচারীকে অব্যাহতি

ঢাকা: মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন থেকে একজন সেবা প্রত্যাশীর সঙ্গে অধৈর্যশীল আচরণের জন্য দুইজন অস্থায়ী কর্মচারীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। উক্ত ঘটনার জন্য কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করছে।

মঙ্গলবার (২২ মার্চ) হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

হাইকমিশন জানায়, একজন প্রবাসী ভাই হাজারো পাসপোর্টের মধ্য থেকে তার পাসপোর্ট খুঁজে বের করে ডেলিভারি পেতে দেরি হওয়ায় দূতাবাসের সংশ্লিষ্ট কর্মচারীর বাবা-মাকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালাগাল করেন। এতে দূতাবাসের দুজন অস্থায়ী কর্মচারীর সঙ্গে তার উত্তপ্ত বাক্য বিনিময় হয় এবং অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়। সেবা প্রত্যাশীর সঙ্গে অধৈর্যশীল আচরণের জন্য ওই দুজন অস্থায়ী কর্মচারীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া ওই ঘটনার জন্য কর্তৃপক্ষ দুঃখ প্রকাশ করছে।


উক্ত প্রবাসী ভাইয়ের পাসপোর্ট গতকালই ডেলিভারি দেওয়া হয়েছে কিন্তু তিনি প্রচার করা ভিডিওতে সেটা বলেননি। কোনো কোনো মহল বিষয়টিকে ফুলিয়ে ফাপিয়ে প্রকাশ করার চেষ্টায় লিপ্ত আছে। তার গায়ে কোনো আঘাতের চিহ্ন দেখা যায়নি অথচ তার হাতে ভুয়া ব্যান্ডেজ লাগিয়ে পরবর্তীতে ছবি তুলে একটি মহল মিডিয়াতে ছেড়েছেন। উক্ত মহলের ক্ষোভের কারণ এবং তাদের উদ্দেশ্য সম্বন্ধে দূতাবাসের ধারণা আছে। তবে এই ঘটনাকে পুঁজি করে যাতে কেউ অপপ্রচারে লিপ্ত হতে না পারে সে বিষয়ে সবাইকে সচেতন থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।

বাংলাদেশ হাইকমিশন সব পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশি ভাই-বোনদের উন্নত সেবা দিতে বদ্ধপরিকর এবং সব প্রবাসীদের সহযোগিতা কামনা করছে।

এদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, মালয়েশিয়া হাইকমিশনের ঘটনাটি তদন্ত করা হবে।

প্রসঙ্গত, সোমবার মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে পাসপোর্ট সংগ্রহ করতে গিয়ে হাইকমিশনের কর্মচারীদের মারধরের শিকার হন সবুজ (৩৮) নামে এক প্রবাসী বাংলাদেশি। এ ঘটনায় তিনি সেখানে মামলা করেছেন।

বাংলাদেশ সময়: ০০০৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।