ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সর্বজনীন পেনশন স্কিম দেশের মানুষের জন্য যুগান্তকারী এক পদক্ষেপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, মে ২, ২০২৪
সর্বজনীন পেনশন স্কিম দেশের মানুষের জন্য যুগান্তকারী এক পদক্ষেপ

বরিশাল: বরিশাল জেলায় সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠু ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন শ্রেণি-পেশার পাঁচ শতাধিক অংশীজনদের অংশগ্রহণে অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  

বৃহস্পতিবার (২ মে) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসন বরিশালের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. শওকত আলী। তিনি বলেন, সাধারণ মানুষের ভবিষ্যৎ আর্থিক নিরাপত্তা নিশ্চিত করতে সর্বজনীন পেনশন স্কিম দেশের মানুষের জন্য যুগান্তকারী এক পদক্ষেপ। পেনশন স্কিম বাস্তবায়নে তিনি সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।  

বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলার পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আঞ্চলিক উপ-পরিচালক মাহবুবা হোসেন, ইসলামিক ফাউন্ডেশন বরিশালের পরিচালক কৃষিবিদ নুরুল ইসলাম, জাতীয় শ্রমিক লীগ বরিশাল জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শাহজাহান হাওলাদার প্রমুখ।  

সভায় ইমাম, শিক্ষক, শ্রমিক, খেলোয়াড়, সংস্কৃতিকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার পাঁচ শতাধিক অংশীজন অংশগ্রহণ করেন।  

সভার শুরুতে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন ও ভিডিও ডকুমেন্টারি উপস্থাপন করা হয়।  

পরে অতিথিরা সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নের বিভিন্ন বিষয় তুলে ধরে আলোচনা করেন।  

সমাপনী বক্তব্যে জেলা প্রশাসক শহিদুল ইসলাম বলেন, বৃদ্ধ বয়সে ব্যক্তি ও তার পরিবারের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করবে সর্বজনীন পেনশন স্কিম। নিজের ও পরিবারের আর্থিক সুরক্ষা নিশ্চিত করতে সর্বজনীন পেনশন স্কিমে যুক্ত হতে তিনি অনুরোধ করেন। সবার সহযোগিতায় সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়নে বরিশাল জেলা এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, মে ০২, ২০২৪
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।