ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘নিম্ন আয়ের মানুষকে কম দামে পণ্য দিচ্ছে সরকার’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
‘নিম্ন আয়ের মানুষকে কম দামে পণ্য দিচ্ছে সরকার’

রাঙামাটি: আসন্ন পবিত্র মাহে রমজানকে সামনে রেখে সারাদেশের মতো রাঙামাটিতেও নিম্ন আয়ের পরিবারের কাছে সাশ্রয়ী মূল্যে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি শুরু হয়েছে।  

রোববার (২০ মার্চ) সকালের দিকে জেলা শহরের আসামবস্তি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রধান অতিথি থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

এ সময় রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজানুর রহমান, পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা বিনতে আমিন, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জামাল উদ্দীন, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বাচিং মারমা, রাঙামাটি কোতয়ালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ও আসন্ন মাহে রমজানে দেশের নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবি পণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকার। ইতোমধ্যে রাঙামাটির নিম্ন আয়ের ৮৭ হাজার ৩৪০ পরিবারের মধ্যে ফ্যামিলি কার্ড বিতরণ করা হয়েছে।

রোববার ১২০০ পরিবারের মধ্যে টিসিবির পণ্য বিক্রয় করা হবে। পর্যায়ক্রমে অন্যদের মধ্যেও এ পণ্য বিক্রি করা হবে।

প্রথম ধাপে ৫ নম্বর ওয়ার্ডে প্রায় ১২০০ পরিবারে কাছে ২ কেজি করে ডাল, চিনি ও ২ লিটার করে সয়াবিন তেলের প্যাকেজ বিক্রি করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।